ঢাকা : বুধবার, ২০ নভেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট          দুদকের মামলায় সম্রাটের ৬ দিনের রিমান্ড মঞ্জুর          এয়ার শো’তে যোগ দিতে দুবাইয়ে প্রধানমন্ত্রী           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৯ ১৫:৩৪:৫২
বাংলামটরে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন


 


ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩৪৮তম শাখা হিসেবে বাংলামটর শাখা, ঢাকা ১৪ অক্টোবর রাজধানীর বাংলামটরে পদ্মা লাইফ টাওয়ারে উদ্বোধন করা হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড-এর ডাইরেক্টর হুমায়ূন বখতিয়ার, এফসিএ ও জামান আরা বেগম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ব্যাংকের ঢাকা নর্থ জোনপ্রধান মো. আমিনুর রহমান, বাংলামটর শাখাপ্রধান নূর এলাহি আল কামাল ভূঁইয়া, বিশিষ্ট ব্যবসায়ী সাহিদুর রহমান, শেখ মো. জাকির হোসাইন, পরিমল চন্দ্র দাস ও হোসনে আরা আহাদ। অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।   
প্রধান অতিথির ভাষণে মোঃ মাহবুব উল আলম বলেন, বাংলাদেশ আজ সারাবিশ্বের উন্নয়নের মডেল। দেশের অর্থনীতি দ্রুত বর্ধনশীল। জাতীয় উন্নয়ন নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে ইসলামী ব্যাংক দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। দেশের শ্রেষ্ঠ ব্যাংকের মর্যাদা অর্জন করে ইসলামী ব্যাংক বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে টানা ৮ বছর অবস্থান ধরে রেখেছে। এই ব্যাংক আন্তর্জাতিক পরিম-লের সকল স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকেই প্রযুক্তিকে অগ্রাধিকার দিয়ে কাজ করছে। ব্যাংকের কর্মকর্তাদের সততা, নিষ্ঠা, পেশাগত দক্ষতা ও আন্তরিক সেবার ফলেই ইসলামী ব্যাংক আজকের এই অবস্থানে পৌঁছেছে। ব্যাংকিং খাতের সকল আধুনিক ব্যবস্থাপনাকে কাজে লাগিয়ে ইসলামী ব্যাংকের  প্রযুক্তিসমৃদ্ধ সর্বোত্তম সেবা প্রদানের জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।    
অন্যান্য বক্তারা বলেন, পোশাক খাত ও বৃহৎশিল্পে বিনিয়োগসহ ইসলমাী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। এ প্রকল্পের ৯২ শতাংশ সদস্যই নারী। আন্তর্জাতিক সিবাফি অ্যাওয়ার্ডসহ দেশে সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী ব্যাংক ও ব্যাংকিং সেক্টরে সর্বোচ্চ করদাতা ব্যাংক হিসেবে জাতীয় বিভিন্ন পুরস্কার অর্জন করেছে ইসলামী ব্যাংক। এই ব্যাংকের প্রযুক্তি সমৃদ্ধ আধুনিক ব্যাংকিং সেবা গ্রহণ করতে সকলের প্রতি আহ্বান জানান বক্তারা। সংবাদ বিজ্ঞপ্তি।
 

printer
সর্বশেষ সংবাদ
ব্যাংক-বীমা পাতার আরো খবর

Developed by orangebd