ঢাকা : বুধবার, ২০ নভেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট          দুদকের মামলায় সম্রাটের ৬ দিনের রিমান্ড মঞ্জুর          এয়ার শো’তে যোগ দিতে দুবাইয়ে প্রধানমন্ত্রী           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৯ ১৫:৪৪:২৭
মান্দায় গ্রাম আদালতের প্রতি বাড়ছে জনগণের আস্থা
নওগাঁ সংবাদদাতা


 


নওগাঁর মান্দায় গ্রাম আদালতের প্রতি দিন দিন বাড়ছে সাধারণ জনগনের আস্থা।
গ্রাম পর্যায়ের জনগণের ভোগান্তি কমাতে বিচারিক প্রক্রিয়ায় ৫ নং গনেশপুর এবং ৬ নং মৈনম ইউনিয়ন সহ উপজেলার সকল ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত বসিয়ে মামলা নিষ্পত্তি করা হচ্ছে।
এতে করে সাধারণ জনগনের ভোগান্তি যেমন কমছে তেমনি গ্রামের হতদরিদ্র মানুষ পাচ্ছে নায্য বিচার।
বাংলাদেশ গ্রাম আদালত স্বক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প বাস্তবায়ন ও সহযোগি সংস্থা ইউএসডিওর সহযোগিতায়, সপ্তাহ ব্যাপী ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে যে সকল মামলা হয় সে সকল মামলা প্রতি সপ্তাহে ১ বার করে, মাসে ৪ বার ইউনিয়ন পরিষদে মামলা নিষ্পতি করার জন্য গ্রাম আদালত পরিচালনা করা হয়।
 তারই অংশ হিসেবে প্রতি সপ্তাহের বুধবার বেলা ১১টার সময় গনেশপুর  ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত বসে।
গ্রাম আদালতে  পরিচালনার সময় বিচারকের দায়িত্বে  ছিলেন গনেশপুর  ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হানিফ উদ্দিন মন্ডল ও আলহাজ্ব ইয়াছিন আলী রাজা। তারা বলেন আমাদের  গ্রাম আদালতের প্রতি দিন দিন সাধারণ জনগনের আস্থা বাড়ছে । এতে করে গ্রামের মানুষের অনেকটা ভোগান্তি কমতে শুরু করেছে বলে মনে করেন তারা।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd