ঢাকা : শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ০৩ নভেম্বর, ২০১৯ ১৮:৩৫:০৮
সভ্যতার প্রবীণ সেবা বিষয়ক পথ সভা
মাগুরা সংবাদদাতা


 


গণমাধ্যম সংস্থা সভ্যতার উদ্যোগে “প্রবীণদের সেবা দিন, নিজের বার্ধক্যের প্রস্তুতি নিন” ও ‘‘সন্তানদের সঠিক ধর্মীয় শিক্ষা ও সৎ উপার্জনে লালন পালনই বৃদ্ধ বয়সে সুখ আর সম্মানে থাকার পাথেয়’ শীর্ষক  পথসভা সম্প্রতি লাঙলবাঁধ, শ্রীপুর, মাগুরাতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সভ্যতার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিইও শাকিল হোসেন।
তিনি বলেন, পিতা-মাতার প্রতি সন্তানের যে দায়িত্ব রয়েছে তা যথাযথ পালন করা প্রতিটি নাগরিকের কর্তব্য। এজন্য সন্তানদেরকে সুশিক্ষা প্রদান করতে হবে। সামাজিক অবক্ষয় থেকে প্রজন্মকে রক্ষা করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।এজন্য প্রয়োজন যথাযথ ধর্মীয় শিক্ষা প্রদান, সৎ উপার্জনে  সন্তানদের লালন-পালন করা এবং পরিবার ও সমাজে তার প্রতিফলন ঘটানো। তবেই পরিবার ও সমাজে শিশু থেকে বৃদ্ধ সব বয়সের মানুষই নিজেদের অধিকার প্রতিষ্ঠিত পারবেন। এজন্য সবাইকে ভূমিকা পালন করতে হবে।  সমাজের অবহেলিত বৃদ্ধদেরকে সার্বিক সহযোগিতা প্রদানের মাধ্যমে তাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য আহ্বান জানান। অনুষ্টানে সভ্যতার সাথে উক্ত বিষয়ে মাগুরার জনসাধারন একাত্বতা ঘোষনা করেন।পথশোভা শেষে মাননীয় সংসদ সদস্য, জনাব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, এমপি, মাগুরা ১ আসন- এর কছে প্রবীন সেবা বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও সভ্যতার বিগত কার্যক্রমের এটি প্রফাইল হস্তান্তর করা হয়।প্রবীণ সেবা বিষয়ে মাননীয় এমপি মহোদয় সভ্যতার প্রবীণ সেবা বিষয়ে একমত পোষণ করেন।
উল্লেখ যে, সভ্যতা গণমাধ্যম সংস্থাটি বিগত ৬ বছর যাবৎ সমগ ্রবাংলাদেশ সহ দেশের বাইরেও প্রবীণ সেবা বিষয়ক বিভিন্ন আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী ও রোডশো এর মাধ্যমে গণচেতনামূলক কার্সক্রম পরিচালনা করে আসছে।   

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd