ঢাকা : শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৯ ১৫:৪৯:২১
সোশ্যাল মিডিয়ায় প্রশ্নপত্র সংগ্রহে প্রলুব্ধকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা
টাইমওয়াচ রিপোর্ট


 


প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহের জন্য পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রলুব্ধ করা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর সে কারণে অপরাধীদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।
১৭ নভেম্বর রবিবার সারাদেশে একযোগে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছে। পরীক্ষায় অংশ নিয়েছে ২৯ লাখের বেশি শিক্ষার্থী।
গত ২৬ অক্টোবর প্রাথমিক শিক্ষা অধিদফতর আদেশ জারির পর মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেয় অপরাধীচক্রকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য।
পরীক্ষা চলাকালে এই আদেশটি প্রকাশ পায়।
অধিদফতরের নির্দেশনায় বলা হয়, একশ্রেণির অসাধুচক্র সামাজিকমাধ্যম ব্যবহার করে কোমলমতি শিক্ষার্থী ও অভিভাবকদের প্রশ্নপত্র সংগ্রহের জন্য প্রলুব্ধ করছে। এটা পরীক্ষা সংক্রান্ত প্রচলিত আইনের পরিপন্থী। এ ধরনের অপরাধীচক্রকে শনাক্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ জরুরি।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd