ঢাকা : শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৯ ১৫:২৬:৪৮
বদলগাছীতে আমন ধানের বাম্পার ফলন
বদলগাছী (নওগাঁ) সংবাদদাতা


 


নওগাঁর বদলগাছীতে আমন ধানের বাম্পার ফলন হলেও দাম নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছে উপজেলার কৃষকরা। সরেজমিনে উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন মাঠ ঘুরে ও কৃষকদের সাথে কথা বলে জানা যায় এবার আবহাওয়া ভাল হওয়ায় আমন ধানের ফলন ভাল হয়েছে। উপজেলার চাংলা গ্রামের কৃষক আয়েন উদ্দীন, সামাদ, কোমারপুর গ্রামের আবুল কালাম, আজাহার আলী, বদলগাছী সদর ইউনিয়নের চাকরাইল গ্রামের গোলাম মতর্জা রেজা, সাগর চৌধুরী,বলেন অন্যন্য বছরের তুলনায় এ বছর আমন ধানের ফলন খুব ভাল কিন্ত হাল চাষ, সার, কিটনাশক খরচ হিসাবে বাজারে দাম না থাকায় আমরা হতাশা হয়ে পড়েছি। কোলা গ্রামের আব্দুস সালাম বলেন আমি নতুন ধান কাটা শুরু করেছি এবং ৮শ টাকা দরে বাজারে বিক্রয় করেছি তার পরও খরছের টাকা উঠছেনা। পাহাড়পুর গ্রামের ফয়েজ টুটুল, লিটন হোসেন, দেলোয়ার হোসেন বলেন আমরা নতুন ধান কাটা শুরু করেছি বিঘা প্রতি ১৬-১৮মন ফলন হচ্ছে কিন্ত বাজারে দাম না থাকায় লোকশান গুনতে হচ্ছে।
 উপজেলা কৃষি অফিসার হাসান আলী বলেন বদলগাছী উপজেলায় এবার ১৩হাজার ৫শ হেক্টর জমিতে ধান চাষ হয়েছে এবং ফলন ও ভাল আর কয়েক দিনের মধ্যে পুরো দমে ধান কাটা মারা শুরু করবে কৃষকেরা।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd