ঢাকা : রোববার, ১৬ আগস্ট ২০২০

সংবাদ শিরোনাম :

  • ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          চলতি বছরের মধ্যে ১০টি ইউটার্ন কাজ শেষ হবে : ডিএনসিসি মেয়র          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে          প্রবীণদের কোভিড-১৯ এর নমুনা বাসা থেকে সংগ্রহের নির্দেশ
printer
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২০ ১৭:৩৯:৫৮
সেরা স্টল বিভাগে প্রথম পুরস্কার অর্জন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের


 


বীমা মেলায় টানা তৃতীয়বারের মতো নন- লাইফ বিভাগের সেরা স্টলের প্রথম পুরস্কার জিতেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী।
বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আয়োজনে ২৪ ও ২৫ জানুয়ারি খুলনায় অনুষ্ঠিত হওয়া চতুর্থ ‘বীমা মেলা ২০১৯’ এ অংশগ্রহণ করে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স।        
দেশের দু'টি সরকারি বীমা প্রতিষ্ঠানের পাশাপাশি ৭৬টি বেসরকারি বীমা কোম্পানি অংশগ্রহণ করে এবারের মেলায়। এরমধ্যে ৩১টি লাইফ বীমা কোম্পানি এবং ৪৫টি নন-লাইফ বীমা কোম্পানি রয়েছে।
২৪ জানুয়ারি খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হয় দু’দিনব্যাপী এ বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠান। মেলাটি সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল। তাছাড়াও দু’দিনের এই মেলায় প্রতিদিন সন্ধ্যায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা।
প্রধান অতিথি হিসেবে মেলাটির উদ্বোধন করেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম ও খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।  
অন্য বীমা কোম্পানিগুলোর স্টলের পাশাপাশি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের স্টলও ছিল উক্ত মেলাটিতে। বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ বা সমস্যার সমাধান সম্পর্কে পরামর্শ প্রদান করা হয়েছিলো এ স্টল থেকে।  
‘একাধিক প্ল্যাটফর্মের মাধ্যমে দেশের সর্বোত্তম পরিষেবা দিতে প্রতি বছরের মত, এই বছর আমরা ‘বীমা মেলা ২০১৯’ এ এসেছি খুলনাবাসীর কাছে বীমা সুরক্ষা ছড়িয়ে দিতে। ‘সকলের জন্য বীমা’ নিশ্চিত করতে ভবিষ্যতে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব,’ বলেন মোঃ মনিরুজ্জামান খান, হেড অফ ডিজিটাল বিজনেস এবং হেড অফ ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি।
বীমা মেলার সমাপনী অনুষ্ঠান শুরু হয় ২৫ জানুয়ারি বিকেল ৪টায়। উক্ত অনুষ্ঠানে আইডিআরএ চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আবদুল খালেক।  
গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড (জিডিআইসি) বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় নন-লাইফ বেসরকারি বীমা সংস্থা। ইন্স্যুরেন্স কোম্পানী আইন ১৯১৩ অনুযায়ী, ১৯৮৫ সালের ১৪ ডিসেম্বর জিডিআইসি কে পাবলিক লিমিটেড সংস্থা হিসাবে অন্তর্ভুক্ত করা হয় এবং ১৯৮৬ সালের ১লা জানুয়ারীতে ৩ কোটি টাকা পরিশোধিত মূলধন দিয়ে যাত্রা শুরু করে এই ইন্স্যুরেন্স কোম্পানিটি।
গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স বাংলাদেশের প্রথম বীমা সংস্থা যার আন্তর্জাতিক ফিনান্স কর্পোরেশন (আইএফসি) এর সাথে ইক্যুইটি অংশীদারিত্ব রয়েছে। তাছাড়াও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স হলো রিটেইল বীমা বিভাগ প্রবর্তনকারী বাংলাদেশের প্রথম নন-লাইফ বীমা সংস্থা যার মূল লক্ষ্য ‘সকলের জন্য বীমা’। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd