ঢাকা : শুক্রবার, ২৯ মে ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ০৯ মে, ২০২০ ২৩:৫৫:২৪আপডেট : ১৭ মে, ২০২০ ০২:৫৭:৫৪
দেশের সংকট মুহুর্তে মানুষের পাশে এসএসসি_৯৮ এইচএসসি_২০০০ ফ্রেন্ডস
টাইমওয়াচ রিপোর্ট


 


কোরোনা নামক ভাইরাসের কারণে সারা বিশ্ব আজ সংকটে বিরাজমান। বাংলাদেশেও এ সংকটের বাইরে নয়। প্রায় দুই যাবৎ সারা দেশে লক ডাউল চলছে। বেশির ভাগ অফিস, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ। সীমিত আকারে কিছু ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে সরকারের অনুমতিক্রমে। এ প্রেক্ষিতে দেশের মানুষ হয়ে পড়েছে কর্মহীন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছে ‍দিনমজুরেরা। দেশের অর্থনীতি স্থবির হয়ে পড়েছে। মানুষ ব্যাপক অর্থ সংকটে পড়েছে। তাদের ঘরে খাবার নেই।

এ অবস্থায় সরকারসহ দেশের বিত্তবানেরা অসহায়দের পাশে বিভিন্ন ত্রাণ বিতরণ করে পাশে দাঁড়িয়েছে। তারপরও যেন মিলছেনা অসহায়দের খাদ্য সংকট।এ সংকটকালীন সময়ে এসএসস' ৯৮_এইচএসসি_২০০০ ফ্রেন্ডস গ্রুপের নানা পেশার বন্ধুরা অসহায়দের পাশে দাঁড়িয়েছে। গ্রুপটির পক্ষ থেকে ইতোমধ্যে বেশ কয়েকটি উদ্যোগ নেয়া হয়েছে।

আর্থিক সহায়তা: সমগ্ৰ বাংলাদেশ থেকে সংকটে পড়া বন্ধুদের তালিকা করে বিকাশের মাধ্যমে তাদের কাছে আর্থিক  সহায়তা পৌঁছে দেয়া।

পিপিই বিতরণ:ডাক্তার বন্ধুদের যাদের পিপিই'র প্রয়োজনিয়তা ছিল তাদেরকে পিপিই পৌঁছে দেওয়ার সকল ব্যবস্থা করা। ইতোমধ্যে ফৌজদারহাট ক্যাডেট কলেজ  ৪১তম ব্যাচের (SSC'98) পক্ষ থেকে এই গ্রুপের ডাক্তারদেরকে এই পিপিই সরবরাহ করা হয়।
 
ইফতার বিতরণ:দুঃস্থদের মাঝে এবং মিডফোর্ড হাসপাতালের রোগীদের খাবার, ইফতারের ব্যবস্থা করা।গত ৮ মে থেকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অসহায় রোগীদের মাঝে ইফতার বিতরণ কার্যক্রম শুরু করেছে। প্রতিদিন ১শ' জন রোগী, আনসারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে।
 
এর আগে গ্রুপটির পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে নিম্ন আয়ের জনগোষ্ঠীর মধ্যে। এছাড়াও গ্রুপের পক্ষ থেকে ডাক্তার এবং অন্যান্য পেশার বন্ধুদের নিয়ে আয়োজন করা হয়েছে ৯৮_০০ টকিজ (Talkies)।  যেখানে এই মহামারির সময়ে প্রয়োজনীয় বিভিন্ন দিক নির্দেশনার পাশাপাশি পরামর্শ দেয়া হয়েছে আনুষঙ্গিক অন্যান্য বিষয়ে যেমন: মানসিক স্বাস্থ্য, লকডাউনের সময়ে চাইল্ড কেয়ার, স্বাস্থ্য বিষয়ে আলোচনা ইত্যাদি।
 
সংগঠনটির  উদ্যোক্তারা জানান, বন্ধুত্বের গণসংযোগের পাশাপাশি সমাজের দরিদ্র, ছিন্নমূল এবং অসহায় মানুষদের নিজেদের সামর্থ্য অনুযায়ী সাহায্য করার প্রত্যয় নিয়ে ২০১৮ সালে গড়ে তোলা হয় ফেসবুক ভিত্তিক কমিউনিটি গ্রুপ ‘এসএসসি' ৯৮_এইচএসসি_২০০০ ফ্রেন্ডস’।এরপর থেকেই বিভিন্ন সময় অসহায় মানুষদের সাহায্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে সংগঠনটি। বন্যা, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগেও তারা ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছেন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd