ঢাকা : বুধবার, ১৫ জুলাই ২০২০

সংবাদ শিরোনাম :

  • এখন থেকে নিম্ন আদালতে মামলা করা যাবে          সৌদি আরব থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি          যত্রতত্র কোরবানির পশুর হাট নয় : ওবায়দুল কাদের          করোনাভাইরাস সারাবিশ্বটাকে স্থবির করে দিয়েছে : হাসিনা          করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফ ঘোষণা
printer
প্রকাশ : ১৪ জুন, ২০২০ ১৪:৪৫:২০
শহীদ আফ্রিদির করোনা পজেটিভ
টাইমওয়াচ ডেস্ক


 


পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির করোনা পজেটিভ ধরা পড়েছে। টুইটারে এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেন আফ্রিদি নিজেই।
তিনি লিখেন, গত বৃহস্পতিবার থেকে আমি শারীরিকভাবে অসুস্থ অনুভব করছিলাম। আমার শরীরে মারাত্মকভাবে ব্যাথা হচ্ছিল। এরপরে আমি করোনা টেস্ট করাই। দুর্ভাগ্যজনকভাবে আমার করোনা পজেটিভ ধরা পড়ে। ইনশাআল্লাহ, দ্রুত সুস্থতা পেতে দোয়া প্রয়োজন।’
শহীদ আফ্রিদি পাকিস্তানের চতুর্থ ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হলেন। এই কিংবদন্তি ক্রিকেটারের আগে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ জাফর সরফরাজ এবং রিয়াজ শেখ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়াও সম্প্রতি তৌফিক উমর করোনায় আক্রান্ত হয়ে ১৪ দিনের আইসোলেশন শেষে আবার সুস্থ হয়ে উঠেন।
পাকিস্তানের হয়ে মোট ৫২৪ আন্তর্জাতিক ম্যাচ খেলা আফ্রিদি ব্যাট হাতে ১১ হাজার রান করার পাশাপাশি ৫৪১ উইকেট সংগ্রহ করেছেন। ১৯৯৬ সালে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭ বলে সেঞ্চুরি করে প্রথম আলোড়ন তোলেন আফ্রিদি। এছাড়াও পাকিস্তানের অসংখ্য জয়ের নায়ক আফ্রিদি দলকে নেতৃত্বও দিয়েছেন।
২০১১ ওয়ানডে বিশ্বকাপে তাঁর নেতৃত্বে সেমিফাইনাল খেলেছে পাকিস্তান। সেবার বল হাতে ২১ উইকেট নিয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। এছাড়াও ২০০৮ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি।সেবার ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কারও জেতেন ‘বুম ‍বুম’ খ‌্যাত আফ্রিদি।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd