ঢাকা : বুধবার, ১৫ জুলাই ২০২০

সংবাদ শিরোনাম :

  • এখন থেকে নিম্ন আদালতে মামলা করা যাবে          সৌদি আরব থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি          যত্রতত্র কোরবানির পশুর হাট নয় : ওবায়দুল কাদের          করোনাভাইরাস সারাবিশ্বটাকে স্থবির করে দিয়েছে : হাসিনা          করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফ ঘোষণা
printer
প্রকাশ : ১৭ জুন, ২০২০ ১৫:০৯:৩৪
দৈনিক রেকর্ডে ব্রাজিলে আক্রান্ত ছাড়ালো ৯ লাখ
আন্তর্জাতিক রিপোর্ট


 

একদিনে রেকর্ড করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে ব্রাজিলে। গত ৩০ মের পর সর্বোচ্চ দৈনিক আক্রান্ত হলো দেশটিতে। ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৯১৮ জন রোগীর খবর পাওয়া গেছে। তাতে কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে হলো ৯ লাখ ২৩ হাজার ১৮৯ জন।
 
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য মতে, মঙ্গলবার ১ হাজার ২৮২ জনের মৃত্যু হয়েছে। মোট প্রাণহানি বেড়ে দাঁড়ালো ৪৫ হাজার ২৪১ জন।
 
ব্রাজিলের অঙ্গরাজ্য সাও পাউলোতে এইদিন রেকর্ড ৮ হাজার ৮২৫ জন আক্রান্ত হয়েছেন, মোট ১ লাখ ৯০ হাজার ২৮৫ জন। স্বাস্থ্য কর্তৃপক্ষ ২৪ ঘণ্টায় সেখানে ৩৬৫ জনের মারা যাওয়ার খবর দিয়েছে। মোট মৃত্যু ১১ হাজার ১৩২ জন।
 
গত সপ্তাহে করোনার বিধিনিষেধ শিথিলের পর থেকে সাও পাউলোতে আক্রান্ত ও ‍মৃত্যু বেড়ে চলেছে।
 
এদিকে প্যান আমেরিকান স্বাস্থ্য সংস্থার পরিচালক কারিসা এতিয়েন্নে ব্রাজিল ও অন্য দেশগুলোকে সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি সতর্কতার সঙ্গে ধীরে ধীরে লকডাউন তোলার অনুরোধ করেছেন।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd