ঢাকা : বুধবার, ২৩ জুন ২০২১

সংবাদ শিরোনাম :

  • বিধিনিষেধের মেয়াদ বাড়ল আরও ১ মাস          সংক্রমণ বাড়লে স্থানীয়ভাবে লকডাউন দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার          কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই          দেশেই তৈরি হবে সাশ্রয়ী গাড়ি
printer
প্রকাশ : ১৪ জুলাই, ২০২০ ১৩:০৮:৩১
পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত
মানিকগঞ্জ সংবাদদাতা


 


পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি সংকট ও নদীর তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে ফেরি ঘাট এলাকায় ভোগান্তি বেড়েছে ঘাট পার হতে আসা সাধারণ যাত্রীদের। এছাড়াও বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে আগে পার করায় ভোগান্তিতে পড়েছেন পণ্যবাহী ট্রাক চালকরা।
১৪ জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান তথ‌্যগুলো নিশ্চিত করেছেন।
তিনি জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১২টি ফেরি চললেও তীব্র স্রোতে ছোট ফেরি চলতে পারছেনা। আর প্রতিটি ফেরির প্রতি ট্রিপে ১৫ থেকে ২০ মিনিট বেশি সময় লাগছে। ঘাট এলাকায় প্রায় তিনশর মতো ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।
ব্যক্তিগত ছোট গাড়িগুলো ও যাত্রীবাহী বাস ঘণ্টাখানেকের অপেক্ষায় নৌরুট পারের সুযোগ পেলেও পণ্যবাহী ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে ৮ থেকে ১০ ঘণ্টা। ফলে ট্রাকের ট্রিপের সংখ্যা কমে গেছে।
পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতির নির্বাহী প্রকৌশলী মো. শরিফুল ইসলাম জানান, তীব্র স্রোতের কারণে ছোট ফেরি সন্ধ্যা মালতী চলতে পারছেনা।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd