ঢাকা : বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

সংবাদ শিরোনাম :

  • ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          চলতি বছরের মধ্যে ১০টি ইউটার্ন কাজ শেষ হবে : ডিএনসিসি মেয়র          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে          প্রবীণদের কোভিড-১৯ এর নমুনা বাসা থেকে সংগ্রহের নির্দেশ
printer
প্রকাশ : ১৪ জুলাই, ২০২০ ১৩:০৮:৩১
পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত
মানিকগঞ্জ সংবাদদাতা


 


পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি সংকট ও নদীর তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে ফেরি ঘাট এলাকায় ভোগান্তি বেড়েছে ঘাট পার হতে আসা সাধারণ যাত্রীদের। এছাড়াও বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে আগে পার করায় ভোগান্তিতে পড়েছেন পণ্যবাহী ট্রাক চালকরা।
১৪ জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান তথ‌্যগুলো নিশ্চিত করেছেন।
তিনি জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১২টি ফেরি চললেও তীব্র স্রোতে ছোট ফেরি চলতে পারছেনা। আর প্রতিটি ফেরির প্রতি ট্রিপে ১৫ থেকে ২০ মিনিট বেশি সময় লাগছে। ঘাট এলাকায় প্রায় তিনশর মতো ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।
ব্যক্তিগত ছোট গাড়িগুলো ও যাত্রীবাহী বাস ঘণ্টাখানেকের অপেক্ষায় নৌরুট পারের সুযোগ পেলেও পণ্যবাহী ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে ৮ থেকে ১০ ঘণ্টা। ফলে ট্রাকের ট্রিপের সংখ্যা কমে গেছে।
পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতির নির্বাহী প্রকৌশলী মো. শরিফুল ইসলাম জানান, তীব্র স্রোতের কারণে ছোট ফেরি সন্ধ্যা মালতী চলতে পারছেনা।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd