ঢাকা : বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

সংবাদ শিরোনাম :

  • ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          চলতি বছরের মধ্যে ১০টি ইউটার্ন কাজ শেষ হবে : ডিএনসিসি মেয়র          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে          প্রবীণদের কোভিড-১৯ এর নমুনা বাসা থেকে সংগ্রহের নির্দেশ
printer
প্রকাশ : ২০ জুলাই, ২০২০ ১৪:১৭:৪০
ভারতে একদিনে ৪০ হাজারের বেশি আক্রান্ত
টাইমওয়াচ ডেস্ক


 


ভারতে গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৪২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৬৮১ জন। সোমবার (২০ জুলাই) সকালে প্রকাশিত সরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশটিতে একদিনে এটাই সর্বোচ্চ।
আক্রান্তে বিশ্বের তিন নম্বরে থাকা ভারতে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ১১ লাখ ১৮ হাজার ৪৩ জন। আর মোট মৃত্যু বেড়ে ২৭ হাজার ৪৯৭ জন। দেশে সুস্থতার হার ৬২.৬১ শতাংশ, করোনা জয় করে বাড়ি ফিরেছেন মোট ৭ লাখ ৮৭ জন। একদিনে সুস্থ ২২ হাজারের বেশি মানুষ। দেশে সক্রিয় করোনা রোগী ৩ লাখ ৯০ হাজারের বেশি।
আক্রান্ত ও মৃত্যুতে ভারতে সবার উপরে মহারাষ্ট্র রাজ্য, একদিনে সাড়ে ৯ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ২৫৮ জন। মোট ৩ লাখ ১০ হাজারের বেশি আক্রান্ত এবং প্রাণহানি ১১ হাজার আটশর বেশি।
আক্রান্তে মহারাষ্ট্রের পরে রয়েছে তামিলনাড়ু, নতুন করে আরও পাঁচ হাজারের মতো লোকের দেহে করোনা পাওয়া গেছে। মোট আক্রান্ত ১ লাখ ৭০ হাজারের বেশি। ১ লাখ ২২ হাজারের বেশি আক্রান্ত নিয়ে তৃতীয় স্থানে দিল্লি, তবে মৃত্যুর হিসাবে রাজধানীর অবস্থান মহারাষ্ট্রের পরেই। মোট ৩ হাজার ৬২৮ জন এবং আক্রান্ত ১ লাখ ২২ হাজারের বেশি।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd