ঢাকা : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১

সংবাদ শিরোনাম :

  • দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনার অ্যান্টিবডি পরীক্ষার অনুমতি          আওয়ামী লীগ গণতন্ত্রকে বারবার হত্যা করেছে : ফখরুল          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র          সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী          পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি সব পৌরসভায় ইভিএমে ভোট
printer
প্রকাশ : ২০ জুলাই, ২০২০ ১৪:১৭:৪০
ভারতে একদিনে ৪০ হাজারের বেশি আক্রান্ত
টাইমওয়াচ ডেস্ক


 


ভারতে গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৪২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৬৮১ জন। সোমবার (২০ জুলাই) সকালে প্রকাশিত সরকারি পরিসংখ্যান অনুযায়ী দেশটিতে একদিনে এটাই সর্বোচ্চ।
আক্রান্তে বিশ্বের তিন নম্বরে থাকা ভারতে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ১১ লাখ ১৮ হাজার ৪৩ জন। আর মোট মৃত্যু বেড়ে ২৭ হাজার ৪৯৭ জন। দেশে সুস্থতার হার ৬২.৬১ শতাংশ, করোনা জয় করে বাড়ি ফিরেছেন মোট ৭ লাখ ৮৭ জন। একদিনে সুস্থ ২২ হাজারের বেশি মানুষ। দেশে সক্রিয় করোনা রোগী ৩ লাখ ৯০ হাজারের বেশি।
আক্রান্ত ও মৃত্যুতে ভারতে সবার উপরে মহারাষ্ট্র রাজ্য, একদিনে সাড়ে ৯ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ২৫৮ জন। মোট ৩ লাখ ১০ হাজারের বেশি আক্রান্ত এবং প্রাণহানি ১১ হাজার আটশর বেশি।
আক্রান্তে মহারাষ্ট্রের পরে রয়েছে তামিলনাড়ু, নতুন করে আরও পাঁচ হাজারের মতো লোকের দেহে করোনা পাওয়া গেছে। মোট আক্রান্ত ১ লাখ ৭০ হাজারের বেশি। ১ লাখ ২২ হাজারের বেশি আক্রান্ত নিয়ে তৃতীয় স্থানে দিল্লি, তবে মৃত্যুর হিসাবে রাজধানীর অবস্থান মহারাষ্ট্রের পরেই। মোট ৩ হাজার ৬২৮ জন এবং আক্রান্ত ১ লাখ ২২ হাজারের বেশি।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd