ঢাকা : বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

সংবাদ শিরোনাম :

  • ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          চলতি বছরের মধ্যে ১০টি ইউটার্ন কাজ শেষ হবে : ডিএনসিসি মেয়র          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে          প্রবীণদের কোভিড-১৯ এর নমুনা বাসা থেকে সংগ্রহের নির্দেশ
printer
প্রকাশ : ২৫ জুলাই, ২০২০ ১০:৫৭:১৭আপডেট : ২৫ জুলাই, ২০২০ ১১:৪৮:২৯
২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী সর্বোচ্চ কোরোনা ভাইরাসে আক্রান্তের রেকর্ড
টাইমওয়াচ ডেস্ক


 


মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে। তাতে ভেঙে গেছে আগের সব রেকর্ড। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্যমতে, গেল ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ২ লাখ ৮৪ হাজার ১৯৬ জন আক্রান্ত হয়েছে। খবর আল জাজিরার।
এর আগে ১৮ জুলাই একদিনে আক্রান্ত হয়েছিল সর্বোচ্চ ২ লাখ ৫৯ হাজার ৮৪৮ জন। যা ছিল একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। কিন্তু গেল ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ২ লাখ ৮৪ হাজার ১৯৬ জন আক্রান্ত হওয়ার মাধ্যমে ভেঙে গেল সেই রেকর্ড।
গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৯ হাজার ৭৫৩ জন। যদিও সেটা নতুন রেকর্ড নয়। গেল ৩০ এপ্রিল একদিনে বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ৯ হাজার ৭৯৭ জন। এখন পর্যন্ত এটা সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।
দৈনিক আক্রান্তের সংখ্যা এখনো সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকায়। যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৪৪৩ জন। ব্রাজিলে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৮০ জন। ভারতে ৪৮ হাজার ৮৯২ জন ও দক্ষিণ আফ্রিকায় ১৩ হাজার ৯৪৪ জন।
বিশ্বব্যাপী এ পর্যন্ত ১ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৬৭১ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬ লাখ ৪১ হাজার ৮৬৮ জন।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd