ঢাকা : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১

সংবাদ শিরোনাম :

  • দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনার অ্যান্টিবডি পরীক্ষার অনুমতি          আওয়ামী লীগ গণতন্ত্রকে বারবার হত্যা করেছে : ফখরুল          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র          সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী          পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি সব পৌরসভায় ইভিএমে ভোট
printer
প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ১৪:৫১:৪২
একদিনে ভারতে আক্রান্ত ৬৬ হাজার ৯৯৯
টাইমওয়াচ রিপোর্ট


 


ভারতে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ৬৬ হাজারের বেশি কোভিড রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। সরকারি হিসাব অনুযায়ী, একদিনে আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৯৯৯ জন।
বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ লাখের মতো, একই সঙ্গে প্রাণঘাতী ভাইরাসে মৃত্যু ছাড়িয়েছে ৪৭ হাজার।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ১৬ লাখ ৯৫ হাজারের বেশি করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.৭৬ শতাংশ। দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৬ লাখ ৫৪ হাজারের মতো। একদিনে সুস্থ ৫৬ হাজারের বেশি।
বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৪২ চরের, মোট প্রাণহানির সংখ্যা ৪৭ হাজার ৩৩ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে ২৩ লাখ ৯৬ হাজার ৬৩৭ জন।
মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তিন নম্বরে থাকা ভারতে টানা নবম দিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের চেয়ে বেশি করোনা রোগী পাওয়া গেলো একদিনে। আর টানা সপ্তম দিন ষাট হাজারের বেশি পজিটিভ হলো। গত বৃহস্পতিবার (৬ আগস্ট) থেকে কোভিড রোগী শনাক্ত হয়েছে আরও প্রায় চার লাখ। গত ৩০ জানুয়ারি কেরালায় প্রথম করোনার উপস্থিতি মেলার পর ১৯৬ দিনে ২৩ লাখ ছাড়ালো আক্রান্তের সংখ্যা।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্র (১২৭১২), অন্ধ্র প্রদেশ (৯৫৯৭), কর্নাটক (৭৮৮৩), তামিলনাড়ু (৫৮৭১), উত্তর প্রদেশ (৪৪৭৫)।
কোভিডে একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্র (৩৪৪), তামিলনাড়ু (১১৯), কর্নাটক (১১২), অন্ধ্র প্রদেশ (৯৩), পশ্চিমবঙ্গ (৫৪) ও উত্তর প্রদেশ (৫৪)।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd