ঢাকা : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

সংবাদ শিরোনাম :

  • আগের ভাড়ায় ফিরেছে গণপরিবহন          খ্যাতিমান কথা সাহিত্যিক সাংবাদিক রাহাত খান আর নেই          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ১৯ আগস্ট, ২০২০ ১৬:৩৪:৪৭আপডেট : ১৯ আগস্ট, ২০২০ ১৬:৩৫:২১
ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা নেয়া উদ্বোধন
মানিকগঞ্জ সংবাদদাতা


 


মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় থেকে ১৮ আগস্ট গুগল মিটস্- এর সহায়তা নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিজিটাল হাজিরার উদ্বোধন করেন ডা. মো. আনোয়ারুল আমিন আখন্দ (সিভিল সার্জন মানিকগঞ্জ)।

এ সময় উপস্থিত ছিলেন সিমো ডা. ইশিতা ,ইপিআই সুপারেন্ডেড মো আখতারুজ্জামান এবং এই কার্যরক্রমের সভাপতি ভিডিও কনফারেন্সের উদ্যোক্তা ডা. লুৎফর রহমান ।
সিভিল সার্জন ডা. মো. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, গুগল মিটিস এর মাধ্যমে সকাল ৯.০০টায় ডিজিটাল হাজিরা নেয়ার প্রবক্তা ডা. লুৎফর রহমান সম্ভাবত মানিকগঞ্জ তথা বাংলাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা নিশ্চিত করার কাজ প্রথম শুরু করেছেন। তিনি আরো বলেন লুৎফর রহমান তরুন, অত্যান্ত সৎ, কাজের প্রতি দায়িত্বশীলতার কারণে ইতি মধ্যে মানিকগঞ্জ সদর রিপোর্টিং-এ শতভাগ সফলতা দেখিয়েছে ।এ সময় সিভিল সার্জন ভিডিও কনফারেন্সে কয়েকটা সাব-সেন্টার ও কমিউনিটি ক্লিনিকের সাথে যুক্ত হয়ে সার্বিক খোঁজ খবর নেন ও ভবিষ্যতে যেকোন ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। এই ধরনের একটি উদ্ভাবনমূলক, সময়োপযোগী প্রযুক্তি নির্ভর কার্যক্রম উদ্বোধন করতে পেরে সিভিল সার্জন আনন্দিত বোধ করেন এবং লুৎফর রহমানকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ডিজিটাল প্রযুক্তির সহায়তায় মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের সাথে মিটিং-এ অংশগ্রহণের মধ্য দিয়ে মনিটরিং-এর নতুন যুগে পা রাখলেন লুৎফর রহমান তথা মানিকগঞ্জ এবং বাংলাদেশের স্বাস্থ্যখাত। এখন থেকে নিয়মিত মিটিং-এর মাধ্যমে কর্মকর্তাদের শুধু হাজিরা নিশ্চিত করাই নয়, কমিউনিটি ক্লিনিক ও সাব সেন্টারে আগত কিছু জটিল কঠিন রোগীকেও সেবা দেয়া সম্ভব হবে। সেই সাথে যারা ইপিআই কাজের সাথে যুক্ত মাঠে-ঘাটে তারা কতটা প্রতিকূলতার সাথে ইপিআই কাজ করে চলছে ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে দুর্গম অঞ্চলের চিত্রও উপর মহলে পৌঁছে যাবে বলে অভিমত ব্যক্ত করেন ।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd