ঢাকা : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ২৭ আগস্ট, ২০২০ ১৪:৪৬:৫১
পরীক্ষা না হলে প্রমোশনের কথা ভাবছে সরকার : প্রধানমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 


করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সামনে ফাইনাল পরীক্ষা। এ অবস্থায় পরীক্ষা না হলে সরকার প্রমোশন দিয়ে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করার কথা ভাবছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
২৭ আগস্ট বৃহস্পতিবার ৩১টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে এ প্রসঙ্গে কথা বলেন তিনি। গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে এগুলো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানের এক পর্যায়ে নোয়াখালী জেলার উপকারভোগী ১০ম শ্রেণির এক শিক্ষার্থীর সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সাময়িক অসুবিধায় ব‌্যথিত হয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি জানি আমাদের শিক্ষার্থীদের অনেক কষ্ট হচ্ছে। কারণ এ যে এতোদিন ক্লাস নেই, স্কুল নেই। পড়াশোনার ক্ষতি হচ্ছে। এখন আসলে করারও কিছু নেই।
‘শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বই একই সমস‌্যা, সবাই ভুগছে। তবুও আমরা টেলিভিশন, অনলাইনের মাধ‌্যমে চেষ্টা করে যাচ্ছি। শিক্ষার্থীদের বলবো ঘরে বসে যাতে পড়াশোনা করুক। তারপর আমরা দেখি কিভাবে কি করতে পারি।’
প্রধানমন্ত্রী বলেন, সামনে তো ফাইনাল পরীক্ষা…পরীক্ষা তো আর হবে না। এটা আরো কি করা যেতে পারে। প্রমোশনটা দিয়ে..পড়াশোনা যাতে চলতে থাকে এই ব‌্যবস্থা আমরা করছি।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd