ঢাকা : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০২০ ১৮:০৬:৪৩
প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে দেশও বদলে যায়
টাইমওয়াচ রিপোর্ট


 


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে দেশও বদলে যায়।
তিনি বলেন, মানুষ বিদেশে যায় নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য। তবে বিদেশে গিয়ে শুধু তাদেরই ভাগ্য পরিবর্তন হয়না, তাদের পাঠানো রেমিটেন্সে দেশও বদলে যায়। যদি আমরা দক্ষ জনবল তৈরী করতে পারি তাহলে দেশ আরও উন্নত হবে। এজন্য দক্ষ জনবল গড়ে তুলতে আমরা বদ্ধ পরিকর।
৬ সেপ্টেম্বর রবিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়াল জুমে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
মন্ত্রী অভিবাসন বিষয়ক নানা গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্তসহ অভিবাসন নিয়ে সরকারি বিভিন্ন দপ্তরের গৃহীত কর্মসূচী, অভিবাসনের বর্তমান ও ভবিষ্যৎ প্রেক্ষাপট, কোভিড-১৯ মহামারীর সময়ে মন্ত্রণালয়ের গৃহীত বিভিন্ন কর্মসূচী ও মানবিক পদক্ষেপসহ নানা বিষয় নিয়ে কথা বলেন।
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্ব অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেন, প্রবাসীদের টাকায় মেহেরপুর এখন অনেক উন্নত। মেহেরপুর থেকে প্রতিবছর এখন ১ হাজার দক্ষ মানুষ বিদেশে যাবার সুযোগ পাচ্ছে। বর্তমানে মেহেরপুরের ৮ হাজার মানুষ এখন বিদেশে আছে।
মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব ড.আহমেদ মুনীরুছ সালেহীন তাঁর বক্তব্যে অভিবাসন, অভিবাসনের ধরণ, বাংলাদেশসহ বিশ্বব্যাপী অভিবাসনের বাস্তব চিত্র তুলে ধরাসহ জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার আলোকে নিরাপদ অভিবাসনের গুরুত্বও আলোকপাত করেন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd