ঢাকা : মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর, ২০২০ ১৫:২৫:০২
উপজেলা স্বাস্থ্যওপঃপঃ কর্মকর্তা লুৎফর রহমানের সাফল্যের এক বছর উৎযাপন
মানিকগঞ্জ সংবাদদাতা


 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে ডাঃ লুৎফর রহমানের ১ বছর পূর্তি উপলক্ষে ৮ সেপ্টেম্বর মঙ্গলবার  স্বাস্থ্যসহকারী, সহকারী স্বাস্থ্যপরিদর্শক এবং স্বাস্থ্যপরিদর্শকদের আয়োজনে মানিকগঞ্জ সদর স্বাস্থ্য কমপ্লেক্সে ‘সাফল্যের এক বছর শীর্ষক’ এক সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। লুৎফর রহমানের প্রথম বছর সাফল্যসহ মানিকগঞ্জ সদরের স্বাস্থ্যখাত বদলে দেয়ার চিত্র এবং আগামী বছরে সদরের স্বাস্থ্যখাত আরও এগিয়ে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ,দারিদ্র্যমুক্ত,স্বাস্থ্য সেবায় উন্নত-সমৃদ্ধ জাতি বিনির্মাণের পরিকল্পনার কথা সবার উদ্দেশ্য তুলে ধরেন ডাঃ লুৎফর রহমান ।
দুর্নীতি মুছে ফেলে সারা বাংলাদেশে এখন মানিকগঞ্জ সদর স্বাস্থ্য কমপ্লেক্স রোল মডেল। ডাঃ লুৎফর রহমান দুর্নীতি বিরোধী ‘জিরো টলারেন্স’ নীতি শুধু মানিকগঞ্জ নয়, সারা বাংলাদেশে প্রশংসায় পঞ্চমুখ। বিশেষ করে দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান এবং নিজ ঘর থেকে শুদ্ধি অভিযানের সাহসী পদক্ষেপ লুৎফর রহমানের প্রতি দেশের মানুষের আস্থা-বিশ্বাসকে আরও বাড়িয়ে দিয়েছে।
এক বছরের কার্যক্রম মূল্যায়ন করতে গিয়ে উপস্থিত বক্তারা বিগত বছর গুলোতে যেভাবে অফিস পরিচালনা করা হয়েছে, এক বছরের পূর্বে তার কোনো গুণগত পরিবর্তন দেখা যায়নি। কিন্তু লুৎফর রহমানের গত বছরের ২২ আগস্ট যোগদান থেকে পরিবর্তনের বাতাস বইতে থাকে ।নতুন অনেক কার্যক্রম তিনি হাতে নেন যা কল্পনাতীত ছিল ।এর মধ্য অন্যতম হচ্ছে, গর্ভবতী মাদের জন্য ইডিডি কার্ড, কমিউনিটি ক্লিনিকে পুষ্টি ট্রে, প্রতিটি স্বাস্থ্য সেবা কেন্দ্রে বাগান নির্মাণ, সামাজিক বনায়ন, সকাল ৯টা থেকে ৩টা পর্য‌ন্ত কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করতে গুগল মিটস এর মাধ্যমে ডিজিটাল হাজিরা উদ্ভাবনসহ আরো অনেক ব্যতিক্রমী উদ্যোগ ।
অনুষ্ঠান সমাপনী বক্তব্যে লুৎফর রহমান বলেন, কোন অফিসারের একবছর অতিক্রমে এ ধরনের আয়োজন করা হয় তা জানা ছিলোনা , নিশ্চয়ই আপনারা আমাকে ভালবাসেন বলেই এমন আয়োজন করতে পেরেছেন। আমি যেন সামনের দিনগুলো আরো নতুন নতুন পরিকল্পনা নিয়ে মানিকগঞ্জ সদরের স্বাস্থ্যখাত এগিয়ে নিতে পারি সকলের কাছে সেই শুভকামনা চাই।
অনুষ্ঠানের শুরুতে ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা জানান এইচ এ, এ এইচ আই, এইচ আইদের প্রতিনিধি, লুৎফর রহমানকে ক্রেষ্ট দিয়ে সম্মানিত করা হয় এবং বর্ষপূর্তির কেক কাটা হয়।
অনুষ্ঠানের শেষে গান, কৌতুক, অভিনয়, বাঁশি পরিবেশেন করেন মোঃ শাহজাহান, আখি আক্তার, সাইফুল ইসলাম ফরিদ, জুয়েল রানা, অঞ্জনা সরকার, হালিমা বেগম, আ ন ম বজলুর রশিদ, মোশারফ হোসেন এবং সকলের বিশেষ অনুরোধে দুই লাইন রবীন্দ্র সঙ্গীত শুনিয়ে ডাঃ লুৎফর রহমান এই দিনটিকে সবার নিকট স্মরণীয় করে রাখেন ।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd