ঢাকা : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • আগের ভাড়ায় ফিরেছে গণপরিবহন          খ্যাতিমান কথা সাহিত্যিক সাংবাদিক রাহাত খান আর নেই          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৪:০৪
দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ৪১ জন, সুস্থ ২,৯৯৫
টাইমওয়াচ রিপোর্ট


 


দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ৪১ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯৫ জন।
গতকাল ৩৬ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৫৯৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩৮ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯৫ জন। গতকালের চেয়ে ২৪১ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ২৩৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৭১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬৯ দশমিক ১৯ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫২ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৭৭৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৮২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৬৫ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৪ হাজার ৯৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৮৯২ জন।
দেশে এ পর্যন্ত মোট ১৬ লাখ ৭৪ হাজার ৪৫২ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৩১ হাজার ৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৭৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৯ দশমিক ৮৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৯২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ১৪২ জনের। গতকালের চেয়ে আজ ৩৫০টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৯৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৭৭৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৯৭৩ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১৯৮টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd