ঢাকা : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

সংবাদ শিরোনাম :

  • আগের ভাড়ায় ফিরেছে গণপরিবহন          খ্যাতিমান কথা সাহিত্যিক সাংবাদিক রাহাত খান আর নেই          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ০৫ অক্টোবর, ২০২০ ১৭:১৯:১৯আপডেট : ০৬ অক্টোবর, ২০২০ ১৮:১১:২৩
মানিকগঞ্জে পক্ষকালব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাশ ক্যাম্পেইন উদ্ভোধন
টাইমওয়াচ রিপোর্ট



 

মানিকগঞ্জে পক্ষকালব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাশ ক্যাম্পেইন ২০২০উদ্ভোধন হল।

সিভিল সার্জন ডা অানুয়ারুল অামিন অাখন্দ বেতিলা-মিতরা ইউনিয়ন থেকে পক্ষকালব্যাপী এই ক্যাম্পেইনের উদ্ভোধন করেন। এতে ভাপতিত্ব করেন ডাক্তার লুৎফর (উপজেলা স্বাস্থ্যও পঃপঃ কর্মকর্তা, মানিকগঞ্জ সদর)।
ডাক্তার লুৎফর রহমান বলেন, করোনা পরিস্থিতির কারণে এই ক্যাম্পেইন একদিনে অনুষ্ঠিত না হয়ে প্রায় ১৫ দিন ব্যাপি উৎযাপিত হবে, তিনি অারো বলেন, ভিটামিন এ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়।
ডাক্তার অানুয়ারুল অামিন অাখন্দ বলেন, অামাদের লক্ষ হচ্ছে ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের মধ্যে ভিটামিন এ এর অভাবজনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নীচে কমিয়ে অানা এবং তা অব্যাহত রাখা।

উদ্ভোধন শেষে ডা লুৎফর রহমান মানিকগঞ্জ সদরের পুটাইল, ভারারিয়া ও হাটিপাড়া ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র ভিজিট করেন। হাটিপাড়া ইনিয়নের ২নং ওয়ার্ডের বান্দু মহিষা গ্রামে জয়দালী মোল্লার বাড়িতে কেন্দ্র পরিদর্শন শেষে নিজ হাতে শিশুদের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ান এবং তিনি বলেন, ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করা অামাদের লক্ষ। তিনি শিশুদের অাগমনের অনুপাত দেখে সন্তষ প্রকাশ করেন।

 

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd