ঢাকা : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

সংবাদ শিরোনাম :

  • আগের ভাড়ায় ফিরেছে গণপরিবহন          খ্যাতিমান কথা সাহিত্যিক সাংবাদিক রাহাত খান আর নেই          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০২০ ১৬:৪১:৪১
২৪ ঘণ্টায় পজিটিভ দেড় হাজার
টাইমওয়াচ রিপোর্ট


 


২৪ ঘণ্টায় সারা দেশে এক হাজার ৫৩৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত তিন লাখ ৮১ হাজার ২৭৫ জন শনাক্ত হলেন। গত এক দিনে কোভিড-১৯ এ মৃত্যু নিশ্চিত করা হয়েছে ২২ জনের। এ নিয়ে সরকারি হিসাবে মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৫৭৭ জনে।   
১৩ অক্টোবর মঙ্গলবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ২১টি। নমুনা পরীক্ষা করা হয় ১৩ হাজার ৮১৫টি। এখন পর্যন্ত ২০ লাখ ৯৮ হাজার ৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৮২ জন। এখন পর্যন্ত সুস্থ দুই লাখ ৯৫ হাজার ৮৭৩ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ১১ দশমিক ১৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ১৭ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছে ৭৭ দশমিক ৬০ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৬ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ জন এবং পাঁচ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ২৯২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ২৮৫ জন। ২২ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।
বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন এবং রংপুরে দুই জন।
স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে ঢাকায় দুই হাজার ৮৪৪ জন, চট্টগ্রামে এক হাজার ১২২ জন, রাজশাহীতে ৩৫৯ জন, খুলনায় ৪৪৯ জন, বরিশালে ১৯৩ জন, সিলেটে ২৩৮ জন, রংপুরে ২৫৪ জন এবং ময়মনসিংহে ১১৮ জন মারা গেছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৫০১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪২২ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭০ হাজার ৯৬১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৩ হাজার ৪৬২ জনকে।
প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৭৯৮ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৮৬৮ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন পাঁচ লাখ দুই হাজার ১৪৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে পাঁচ লাখ ৪২ হাজার ৭২৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৫৭৬ জন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd