ঢাকা : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ২২ অক্টোবর, ২০২০ ১৮:৫০:৩৬
কোরোনায় আজকে মৃত্যু ২৪, শনাক্ত ১৬৯৬
টাইমওয়াচ রিপোর্ট


 


দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ৫ হাজার ৭৪৭ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৬৯৬ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৩ লাখ ৯৪ হাজার ৮২৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৮৭ জন, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৫৩২ জন।
২২ অক্টোবর বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১০টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬১১টি, আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৫৮টি। এখন পর্যন্ত ২২ লাখ ২১ হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যা নমুনা পরীক্ষা হয়েছে তাতে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৯৬ জন।  
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৩৪ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৭.৭৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮.৬৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৪৬ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী ৬ জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৪ হাজার ৪২২ জন এবং নারী মারা গেছেন এক হাজার ৩২৫ জন। সর্বশেষ ২৪ জনের সবাই হাসপাতালে মারা গেছেন।
বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১-৩০ বছরের মধ্যে একজন,  ৪১-৫০ বছরের মধ্যে ২ জন,  ৫১-৬০ বছরের মধ্যে ৮ জন এবং ৬০ ঊর্ধ্ব ১৩ জন রয়েছেন।
মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে একজন রয়েছেন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৭০৭ জন, ছাড়া পেয়েছেন ৭১৬ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৪৮ হাজার ৫২০ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৮০ হাজার ৬৪৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৮৭১ জন।
২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৭১ জন, ছাড়া পেয়েছেন ১৮৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে যুক্ত হন ৮৪ হাজার ৮১০ জন, ছাড়া পান ৭২ হাজার ৬৬০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৫০ জন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd