ঢাকা : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ০১ নভেম্বর, ২০২০ ১৭:৩৭:৩৮আপডেট : ০১ নভেম্বর, ২০২০ ১৭:৩৭:৪৫
পর্যটকদের জন্য উন্মুক্ত হলো সুন্দরবন
টাইমওয়াচ রিপোর্ট

 

দীর্ঘ ৭ মাস যাবৎ বন্ধ থাকার পর পর্যটকদের জন্য উন্মুক্ত করা হলো সুন্দরবন। তবে স্বাস্থ্যবিধি মেনেই পর্যটকদের প্রবেশ করতে হবে সুন্দরবনে। প্রবেশ উন্মুক্ত হওয়ার পর প্রথম দিনে ১ নভেম্বর রোববার সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পরিদর্শনের জন্য পর্যটকরা আসতে শুরু করেন। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কলাগাছি এলাকা দিয়ে এসব পর্যটক সুন্দরবনে প্রবেশ করেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘ সাত মাস বন্ধের পর সুন্দবরনে প্রবেশ উন্মুক্ত হওয়ার প্রথম দিনেই পরিবার নিয়ে সুন্দরবন ভ্রমণে গিয়েছেন সাতক্ষীরা জেলা খাদ্য বিভাগের কর্মকর্তারা।
পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্চের বন কর্মকর্তা আবুল হাসান জানান, করোনা ভাইরাসের কারণে সংসদীয় কমিটির নির্দেশনায় গত ২৫ মার্চ থেকে সুন্দরবনে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়।
সংসদীয় কমিটির নির্দেশনাতেই আজ পহেলা নভেম্বর সকাল থেকে পর্যটকদের জন্য সুন্দরবন উন্মুক্ত করে দেয়া হয়েছে। রোববার দুপুর ১২টা পর্যন্ত বনবিভাগ থেকে পাস নিয়ে তিনটি ট্রলারে ৩৬ জন পর্যটক কলাগাছি এলাকা দিয়ে সুন্দরবনে প্রবেশ করেছেন বলে জানান তিনি।
তিনি আরও বলেন, সুন্দরবনে প্রবেশের আরেকটি পয়েন্ট দোবেকী। সেখানে ‘বুলবুল’ ঝড়ের সময় পর্যটকদের ওঠানামা করার জেটি ভেঙে পর্যটকদের সুন্দরবনে প্রবেশ বন্ধ হয়ে যায়। এখন জেটি ঠিক করা হয়েছে। সেখান দিয়েও প্রবেশের অনুমতি দেবে ডিএফও।
সেখান দিয়ে সুন্দরবন প্রবেশের জন্য কেউ এখনও আবেদন করেনি। আবেদনের পর ডিএফও অনুমতি দেবে। বর্তমানে কলাগাছি এলাকা দিয়ে সুন্দরবনে প্রবেশ করছেন পর্যটকরা।
সুন্দরবনে প্রবেশের পূর্বশর্ত হচ্ছে, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনেই প্রবেশ করতে হবে সুন্দরবনে। মাস্ক পরিধান বাধ্যতামূলক। এছাড়া বাকি স্বাস্থ্যবিধিও মানতে হবে।

printer
সর্বশেষ সংবাদ
পর্যটন পাতার আরো খবর

Developed by orangebd