ঢাকা : শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ০৫ নভেম্বর, ২০২০ ১২:২৪:৩২
ইতিহাস গড়লেন বাইডেন
টাইমওয়াচ ডেস্ক


 


মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট প্রাপ্তির ক্ষেত্রে নতুন ইতিহাস গড়েছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। বাইডেন স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ভোট পেয়েছেন ৭০.৮ মিলিয়ন। যা যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে কোনো প্রেসিডেন্ট প্রার্থীর সর্বোচ্চ ভোট। এর আগে কেউ কখনো এতো ভোট পায়নি। খবর আল জাজিরা ও ইউএস টুডের।
এর আগে এ ভোট প্রাপ্তিতে রেকর্ড গড়েছিলেন বারাক ওবামা। তিনি ২০০৮ সালে  যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে সর্বোচ্চ ৬ কোটি ৯৪ লাখ ৯৮ হাজার ৫১৬ ভোট পেয়েছিলেন। তাকে পেছনে ফেলে বাইডেন পেয়েছেন ৭ কোটি ৮ লাখ ৬ হাজার ২৪৫টি। অবশ্য এখন পর্যন্ত বেশ কয়েকটি রাজ্যে ভোট গননা বাকি রয়েছে। শেষ পর্যন্ত এই সংখ্যাটা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।
যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে সর্বোচ্চ ভোট প্রাপ্ত প্রার্থীদের তালিকা:
প্রার্থীর নাম         সাল     দলের নাম      মোট ভোট
জো বাইডেন       ২০২০      ডেমোক্রেটিক     ৭০,৮০৬,২৪৫
বারাক ওবামা         ২০০৮      ডেমোক্রেটিক     ৬৯,৪৯৮,৫১৬
ডোনাল্ড ট্রাম্প         ২০২০     রিপাবলিকান     ৬৮,২৩৩,৫৭১
রাবাক ওবামা      ২০১২      ডেমোক্রেটিক      ৬৫,৯১৫,৭৯৫
হিলারি ক্লিনটন     ২০১৬     ডেমোক্রেটিক     ৬৫,৮৫৩,৫১৪
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে আছেন জো বাইডেন। আর ৬টি ইলেকটোরাল ভোট পেলেই মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হবেন ডেমোক্র্যাট দলের এই প্রার্থী। ইতোমধ্যে তিনি বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৫০ ভোটে এগিয়ে আছেন।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd