ঢাকা : শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০২০ ১৮:৩৮:৪৬
করোনার দ্বিতীয় ধাপ সংক্রমণ মোকাবেলা ভ্যাকসিন ছাড়াই করতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা
টাইমওয়াচ রিপোর্ট


 


বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি বিষয়ক পরিচালক সতর্ক করে বলেছেন, করোনার দ্বিতীয় দফার সংক্রমণ মোকাবেলা অবশ্যই ভ্যাকসিন ছাড়াই করতে হবে। কারণ এই সময়ের মধ্যে ভ্যাকসিন এসে পৌঁছাবে না।
মাইকেল রায়ান এ সতর্ক বার্তা জানিয়ে বুধবার আরো বলেন, ভ্যাকসিনকে একক কোন যাদুকরী সমাধান হিসেবে দেখা ঠিক হবে না।
সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে জনগণের প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, যে কোনো জায়গায় উল্লেখযোগ্য পর্যায়ে সকলের কাছে ভ্যাকসিন পৌঁছাতে চার থেকে ছয়মাস সময় লাগবে।
অথচ অনেক দেশে করোনা দ্বিতীয় সংক্রমণ ঢেউ চলছে এবং তা চলবে। আমাদেরকে ভ্যাকসিন ছাড়াই সংক্রণের চূড়া মোকাবেলা করতে হবে বলে তিনি উল্লেখ করেন।
তিনি সতর্ক করে আরো বলেন, কেউ কেউ ভ্যাকসিনকেই একমাত্র সমাধান বিবেচনা করছে। কিন্তু আমরা যদি ভ্যাকসিনকেই একমাত্র সমাধান ভাবি তাহলে কোভিড-১৯ জিরো পর্যায়ে পৌঁছাবে না।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd