ঢাকা : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০২০ ১৯:২১:৩৮
প্রথম ধাপের সব পৌরসভার ভোট ইভিএমে
টাইমওয়াচ রিপোর্ট


 


প্রথম ধাপে সব পৌরসভা নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে অনুষ্ঠিত হবে। আগামী ২৭ বা ২৮ ডিসেম্বর ভোট হবে। আগামী রবিবার বা সোমবার ঘোষণা করা হবে এই নির্বাচনের তফসিল।
১৯ নভেম্বর বৃহস্পতিবার নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।
তিনি বলেন, পৌরসভার প্রথম ধাপের নির্বাচন ২৭ থেকে ২৯ তারিখে করার জন্য নথি উপস্থাপন করা হয়েছে। কমিশন থেকে অনুমোদন দিলেই এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।’ ডিসেম্বরের মধ্যে নির্বাচন করতে হলে আমাদের আগামী সোমবারের (২৩ নভেম্বর) মধ্যে এ নির্বাচনের তফসিল ঘোষণা করতেই হবে, যোগ করেন তিনি। প্রথম ধাপের সব পৌরসভায়  ইভিএম ব্যবহার হবে বলেও তিনি জানান।
ইসি সূত্রে জানা যায়, প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ভোট করার জন্য কমিশনে নথি উপস্থাপন করা হয়। সেখানে ১৭ নভেম্বরের মধ্যে বা ২৫ নভেম্বরের মধ্যে তফসিল ঘোষণা করার কথা উল্লেখ করা হয়। সে কারণে চলতি সপ্তাহের প্রথম দিকেই নথি  উপস্থাপন করা হয়। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) তফসিল ঘোষণা করার জন্য প্রস্তুত ছিল ইসি সচিবালয়। তবে কমিশন থেকে অনমোদন হয়ে না আসায়, তা করা হয়নি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd