ঢাকা : বুধবার, ০৩ মার্চ ২০২১

সংবাদ শিরোনাম :

  • ঢাবির ১৬৩ শিক্ষার্থীর শাস্তি বহাল          আরও টিকা কিনে আনা হবে, টাকা প্রস্তুত রাখতে বললেন প্রধানমন্ত্রী          ২৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু, শনাক্ত ৫১৫          ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দ দেবে সরকার’          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র
printer
প্রকাশ : ১৪ জানুয়ারি, ২০২১ ১৭:২৫:৫৯
সাভারে সালেহপুর সেতুতে ফাটল, তীব্র যানজট
টাইমওয়াচ রিপোর্ট


 


সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর সেতুর একটি অংশে ফাটল দেখা দিয়েছে। এতে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন শেষে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সেতুর একটি লেন বন্ধ রাখা হয়েছে।
গতকাল বুধবার দুপুর থেকে লেনটি বন্ধ করে দেওয়ার পর থেকে ব্যস্ততম এই মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। আজ সকালেও সে যানজট অব্যাহত থাকতে দেখা গেছে।
বুধবার রাতে ঢাকা সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মারুফ হাসান জানান, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে ঢাকার পথের এই সেতুটির ৭০ এর দশকে নির্মিত অংশের গার্ডারে বেশকিছু ফাটল দেখা দিয়েছে। এই অংশটি যানবাহন চলাচলের ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ। তাই প্রাথমিকভাবে লেনটি বন্ধ রাখার পরামর্শ দিয়ে নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে। আশা করছি সংস্কারের মাধ্যমে দ্রুত সেতুর ওই লেনটি পুনরায় সচল করা সম্ভব হবে। ’
সেতুর লেনটি বন্ধ থাকায় মহাসড়কের তুরাগ এলাকা থেকে আমিনবাজার পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন মহাসড়কে চলাচলরত সাধারণ মানুষ।
ঢাকা জেলা পুলিশের (উত্তর) পরিদর্শক (প্রশাসন) মো. আব্দুস সালাম জানান, ফাটলটি সম্পর্কে আগেই জানতে পেরেছিলো সড়ক ও জনপথ বিভাগ। ঝুঁকি এড়াতে ও যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে সার্বক্ষনিক পরিদর্শক পদমর্যাদার একজন কর্মকর্তাসহ পর্যাপ্ত ট্রাফিক পুলিশের সদস্য মোতায়েন রয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd