ঢাকা : বুধবার, ০৩ মার্চ ২০২১

সংবাদ শিরোনাম :

  • ঢাবির ১৬৩ শিক্ষার্থীর শাস্তি বহাল          আরও টিকা কিনে আনা হবে, টাকা প্রস্তুত রাখতে বললেন প্রধানমন্ত্রী          ২৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু, শনাক্ত ৫১৫          ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দ দেবে সরকার’          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র
printer
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২১ ১৩:৪৮:০৪
২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৩ হাজারের বেশি
টাইমওয়াচ ডেস্ক


 


বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ছাড়িয়ে গেছে। এনিয়ে বিশ্বে কোভিড-১৯ রোগে সংক্রমণের সংখ্যা বেড়ে ৯ কোটি ৩১ লাখ ৯০ হাজার ছাড়ালো। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) রোববার তাদের প্রাত্যহিক বুলেটিনে একথা জানায়। খবর তাস’র।
খবরে বলা হয়, ১৭ জানুয়ারি মস্কো সময় ১৮:৩৫ টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৯ কোটি ৩১ লাখ ৯৪ হাজার ৯২২ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ২০ লাখ ১৪ হাজার ৭২৯ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মোট ৬ লাখ ৮৩ হাজার ৩৭৮ জন আক্রান্ত হয়েছে এবং ১২ হাজার ৮৯৩ জন প্রাণ হারিয়েছে।
বিশ্বের বিভিন্ন দেশের পক্ষ থেকে সরকারিভাবে নিশ্চিত করা উপাত্তের উপর ভিত্তি করে ডব্লিউএইচও এ পরিসংখ্যান তৈরি করে।
কোভিড-১৯ রোগে প্রাত্যহিক আক্রান্তের ৬০ শতাংশেরও বেশি ঘটে উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোতে। এ হিসাবে এই দুই অঞ্চলে ২৪ ঘণ্টায় ৪ লাখ ৬ হাজার ৯৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর পরের অবস্থানে থাকা ইউরোপের দেশগুলোতে ২৪ ঘণ্টায় ১ লাখ ৮১ হাজার ৭৩ জন এবং দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোতে ৩১ হাজার ৮৬২ জন আক্রান্ত হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd