ঢাকা : বুধবার, ০৩ মার্চ ২০২১

সংবাদ শিরোনাম :

  • ঢাবির ১৬৩ শিক্ষার্থীর শাস্তি বহাল          আরও টিকা কিনে আনা হবে, টাকা প্রস্তুত রাখতে বললেন প্রধানমন্ত্রী          ২৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু, শনাক্ত ৫১৫          ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দ দেবে সরকার’          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র
printer
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ১৮:৪১:৩৯
২৪ ঘণ্টায় করোনায় আরও মৃত্যু ২০
টাইমওয়াচ রিপোর্ট


 


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২০ জন। ১৯ জানুয়ারি মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৭০২ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৩১ জন। আর মোট মারা গেছেন ৭ হাজার ৯৪২ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়,  গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫৭৪টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৭টি। এ পর্যন্ত মোট ৩৪ লাখ ৮৫ হাজার ২৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮২ জন, এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৩ হাজার ৮৫৫ জন।
স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ৪ দশমিক ৬৫ শতাংশ এবং এখনও পর্যন্ত মোট ১৫ দশমিক ১৮ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৫৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫০ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ২০ জনের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৬ জন নারী। এ পর্যন্ত মোট  ৬ হাজার ১৮ জন পুরুষ এবং ১ হাজার ৯২৪ জন নারী মৃত্যুবরণ করেছেন। বয়স বিশ্লেষণে দেখা  যায়, গত ২৪ ঘণ্টায় ৬০ ঊর্ধ্ব ১৫ জন এবং  ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ৬ জন, রাজশাহীতে ২ জন এবং  খুলনায়  ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৮ জন এবং ২ জন বাসায় মৃত্যুবরণ করেছেন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd