ঢাকা : বুধবার, ০৩ মার্চ ২০২১

সংবাদ শিরোনাম :

  • ঢাবির ১৬৩ শিক্ষার্থীর শাস্তি বহাল          আরও টিকা কিনে আনা হবে, টাকা প্রস্তুত রাখতে বললেন প্রধানমন্ত্রী          ২৪ ঘণ্টায় আরও ৭ মৃত্যু, শনাক্ত ৫১৫          ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দ দেবে সরকার’          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র
printer
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:৩৯:৫৭
২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে
টাইমওয়াচ রিপোর্ট


 


দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১৪ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৪ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৫৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গত ২৩ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৪০১ জনের নমুনা পরীক্ষায় ৫১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৮৭ জন কম আক্রান্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৮২১ জনের নমুুনা পরীক্ষায় ৬০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৫৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪ দশমিক ০৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৪৮ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৮ লাখ ৬ হাজার ৮৭১টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৭৭ হাজার ৯১৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৪ দশমিক ৯১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৪৭ জন। গতকালের চেয়ে আজ ১১৯ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন।
আজকের শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ জানুয়ারি থেকে সুস্থতার একই হার বিদ্যমান রয়েছে।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৯৬ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৮১০ জনের। গতকালের চেয়ে আজ ১১৪টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১২৯টি ও বেসরকারি ৬৬টিসহ ২০০টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৪০১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৮২১ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৪০২টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd