ঢাকা : মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

সংবাদ শিরোনাম :

  • সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫          ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৮          দেশের সব বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে : শিক্ষামন্ত্রী          ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দ দেবে সরকার’          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র
printer
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০২১ ১৭:৩৭:৪৫
রাশিয়ায় পাঁচ শতাধিক বিক্ষোভকারী গ্রেপ্তার
টাইমওয়াচ ডেস্ক


 


রাশিয়ার কারাগারে বন্দি বিরোধীদলীয় নেতা অ্যালেক্সি নাভালনির সমর্থনে বিক্ষোভ করায় পাঁচ শতাধিক মানুষকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ ৩১ জানুয়ারি রোববার এক পর্যবেক্ষক এ তথ্য জানিয়েছেন।
দ্য ওভিডি ইনফো মনিটর জানিয়েছে, সাইবেরিয়া ও ফার ইস্ট অঞ্চলে ৫১৯ বিক্ষোভকারীকে গ্রেপ্তার  করা হয়েছে। বিক্ষোভের প্রস্তুতি ঠেকাতে রাজধানী মস্কো লকডাউন করে রাখা হয়েছে।
পুলিশ জানিয়েছে, বিক্ষোভের কোনো অনুমতি নেই এবং বিক্ষোভের চেষ্টা করলে ছত্রভঙ্গ করে দেওয়া হবে।
গত সপ্তাহেও নাভালনির মুক্তির দাবিতে বিক্ষোভ হয়েছিল। ওই সময় চার হাজারের বেশি মানুষকে গ্রেপ্তার করা হয়েছিল।
রয়টার্স জানিয়েছে, মস্কোতে অসংখ্য দোকান ও রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া হয়েছে এবং রাস্তায় লোক চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এছাড়া মেট্রো স্টেশনগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। বিক্ষোভের প্রস্তুতি নেওয়ার সময় রাজধানী থেকে শতাধিক মানুষকে গ্রেপ্তার করা হয়েছে।
গত বছর  নার্ভ এজেন্ট ‘নোভিচক’ দিয়ে হত্যার  চেষ্টা করা হয় নাভালনিকে। জার্মানিতে কয়েক মাসের চিকিৎসা শেষে চলতি মাসের মাঝামাঝি সময় দেশে ফিরলে তাকে আটক করা হয়।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd