ঢাকা : সোমবার, ১২ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১১:১৩
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৫.৭ ডিগ্রি, চরম দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ
চুয়াডাঙ্গা সংবাদদাতা


 


৫ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায়। ১ ফেব্রুয়ারি সোমবার আবহাওয়া অফিস এ তাপমাত্রা রেকর্ড করে জানিয়েছে এটিই চলতি মৌসুমে এ পর্যন্ত জেলার সর্বনিম্ন তাপমাত্রা।
মাঘের শুরু থেকেই শীত তার তীব্রতা জানান দিতে থাকে। মধ্য মাঘেও শীতের তীব্রতা বেড়েছে কয়েকগুণে। তাপমাত্রা নেমেছে একবারে পাঁচের ঘরে। এ মৌসুমে তাপমাত্রা সাত থেকে ১০ এর মধ্যে উঠানামা করছিল গতকাল থেকে সেই তাপমাত্রা ৫-৬ এর ঘরে বিরাজ করছে।
চুয়াডাঙ্গা শহরের বড়বাজার, রেলবাজার ও এর আশপাশের এলাকায় ছিন্নমূল অসহায় মানুষেরা শীত নিবারণের জন্য খড়কুটাে জ্বালিয়ে আগুনের তাপ নিচ্ছে।
শীতের তীব্রতায় চুয়াডাঙ্গায় বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। প্রতিদিন নতুন নতুন রোগী চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। রোববার (৩১ জানুয়ারি) নতুন ৪০ জন রোগী ডায়রিয়া ও নিউমোনিয়া আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন।
চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যাবেক্ষণাগারের পর্যবেক্ষক সামাদুল হক জানান, সোমবার সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এটিই এ মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা। এরকম পরিস্থিতি আরও কয়েকদিন অব্যহত থাকতে পারে বলে জানিয়েছেন তিনি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd