ঢাকা : মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

সংবাদ শিরোনাম :

  • সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫          ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৮          দেশের সব বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে : শিক্ষামন্ত্রী          ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দ দেবে সরকার’          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র
printer
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:২১:০২
নির্ধারিত সময়ের মধ্যে মেট্রো রেলের কার্যক্রম সম্পন্নের পরামর্শ
টাইমওয়াচ রিপোর্ট


 


অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে নির্ধারিত সময়ের মধ্যে মেট্রো রেলের কার্যক্রম দ্রুত সম্পন্ন করার পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি মোঃ আব্দুস শহীদের সভাপতিত্বে ১০ ফেব্রুয়ারি বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, আহসান আদেলুর রহমান এবং খাদিজাতুল আনোয়ার সভায় অংশগ্রহণ করেন।
সভায় সড়ক ও জনপথ এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন সকল দপ্তরের চলমান প্রকল্পসমূহের ওপর আলোচনা করা হয়।
সভায় মেরিন একাডেমির ৪টি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা এবং সংশ্লিষ্ট সকলের সহায়তায় প্রয়োজনিয় ক্ষেত্রে কমিটি গঠন করে আগামী দুই মাসের মধ্যে কমিটির নিকট প্রতিবেদন দাখিলের সুপারিশ করা হয়।
সভায় বিভিন্ন স্থল বন্দরের কার্যক্রম গতিশীল করার জন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়াসহ অন্যান্য কার্যক্রম যথাযথভাবে পালন করে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়নের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পদ্মা সেতু চালু হলে কাজের পরিধি বৃদ্ধি পাবে তাই মোংলা বন্দরের কার্গো ও কন্টেইনার হ্যান্ডলিং সক্ষমতা বৃদ্ধির কার্যক্রম অব্যাহত রেখে প্রকল্প বাস্তাবায়নের প্রক্রিয়া আরো গতিশীল করার সুপারিশ করা হয়।
সভায় বিআইডব্লিউটিএ নির্মিত জাহাজের মেয়াদ ও আয়-ব্যয়ের হিসাব সম্পর্কিত প্রতিবেদন পরবর্তী বৈঠকে উপস্থাপনের নির্দেশনা দেয়া হয়।
সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প যথাসময়ে বাস্তবায়নের ক্ষেত্রে একই প্রতিষ্ঠানকে বিভিন্ন অঞ্চলে কাজ দেয়ার বিষয়ে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়।
সভায় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, আইএমইডি, বিআইডব্লিউটিএ, বিভিন্ন বন্দর কর্তৃপক্ষের প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd