ঢাকা : সোমবার, ১২ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৪০:৩৪
আগামী পাঁচ বছর পর দেশে সিনেমা হলের সংখ্যা দ্বিগুণ হবে : তথ্যমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 


তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী পাঁচ বছর পর দেশে সিনেমা হলের সংখ্যা দ্বিগুণ হবে।
২৭ ফেব্রুয়ারি শনিবার রাতে রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ লা- মেরিডিয়ান হোটেল বল রুমে চলচ্চিত্র তারকা অনন্ত জলিল অভিনীত দুটি চলচ্চিত্র ‘দ্যা ডে’ এবং ‘দ্যা লিডার’-এর বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের শিল্পীসহ প্রীতি সম্মিলনে তথ্যমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকার তিন ক্যাটাগরিতে সিনেমা হলগুলোতে প্রণোদনা দিচ্ছে। হল প্রতি সর্বোচ্চ পাঁচ কোটি টাকা, দুটি হলে ১০ কোটি টাকা করে দেয়া হচ্ছে।
এ ছাড়া সিনেমা তৈরিতেও অনুদানের সংখ্যা এবং টাকার পরিমাণও বাড়ানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তবে সরকারি অনুদানে সিনেমা বানালে কমপক্ষে ১০ হলে প্রচার করতে হবে। এসময় সিনেমা তৈরিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান ড. হাছান মাহমুদ।
সিনেমা জাতি গঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে আশা ব্যক্ত করে তথ্যমন্ত্রী বলেন, জাতি গঠনের ক্ষেত্রে চলচ্চিত্র অনেকটাই অবদান রাখে। আগামী দিনে বাংলাদেশের চলচ্চিত্র বিশ্ব অঙ্গনে একটি স্থান তৈরী করে নিতে পারবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করেন।
ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্র বাচিয়ে রাখার জন্য ইতোমধ্যে অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করেছেন। বাংলাদেশের চলচ্চিত্র শিল্পকে আরও আধুনিকায়ন করার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে প্রণোদনা প্যাকেজ হিসেবে অর্থ বরাদ্দ করা হয়েছে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক কাজী হায়াত, গাজী মাজাহারুল আনোয়ার, মোহাম্মদ সাজ্জাদ, মোহাম্মদ নওশাদ প্রমুখ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd