ঢাকা : রোববার, ১১ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৪৭:৩৭
মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ২
টাইমওয়াচ ডেস্ক


 


মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভে পুলিশের গুলিতে দুজন নিহত হয়েছেন। ২৮ ফেব্রুয়ারি রোববার দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর দাওয়েই ও বৃহত্তম শহর ইয়াঙ্গনে এ ঘটনা ঘটে।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম গার্ডিয়ান ও চ্যানেল নিউজ এশিয়া জানায়, দাওয়েই শহরে বিক্ষোভকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিক্ষোভ করতে গেলে বাধা দেয় পুলিশ। এতে একপর্যায়ে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।  এতে বেশ কয়েকজন গুরুতর আহত হন।
গার্ডিয়ানের খবরে বলা হয়, ইয়াঙ্গনে হাসপাতালের জরুরি বিভাগে আহত ব‌্যক্তিদের নিয়ে যাওয়া হয়েছে।  ইয়াঙ্গনে প্রত‌্যেক জায়গা থেকে প্রায় ১০ হাজার জনেরও বেশি বিক্ষোভকারী একত্রিত হয়ে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ করছিল। মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ তাদের ওপর চড়াও হয়।
২৭ ফেব্রুয়ারি শনিবার মিয়ানমারের রাষ্ট্রীয় টেলিভিশন এমআরটিভি এক সংবাদে জানায়, মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘের আ‌্যম্বাসেডর কেউয়া মোয়িকে বরখাস্ত করেছে দেশটির সরকার। জান্তাবিরোধী মিছিল বন্ধ করতে এ পর্যন্ত ৪৭০ জনেরও বেশি মানুষকে গ্রেপ্তার করা হয়েছে।
গত ১ ফেব্রুয়ারি দেশটির নির্বাচিত নেত্রী অং সান সু চিসহ শীর্ষস্থানীয় সরকারি নেতাদের ক্ষমতাচ্যুত করে সেনাবাহিনীর রাষ্ট্র ক্ষমতা দখলের পর থেকে বিক্ষোভের মুখে মিয়ানমার। সু চির মুক্তি ও প্রায় অচলাবস্থা বিরাজ করছে দেশটিতে।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd