ঢাকা : সোমবার, ১২ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ০৩ মার্চ, ২০২১ ১৭:৩৭:২১
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন
টাইমওয়াচ রিপোর্ট


 


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে তার পরিবার।
২ মার্চ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইসকান্দার এ আবেদন জমা দেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরীফ মাহমুদ অপু এ তথ‌্য নিশ্চিত করে জানান,   বিএনপি চেয়ারপারসনের জামিনের মেয়াদ বাড়াতে দুপুরে তার ছোট ভাই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ সংক্রান্ত আবেদনপত্র হস্তান্তর করেন। আবেদনপত্রে খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানোর পাশাপাশি তাকে বিদেশে চিকিৎসার অনুমতি চাওয়া হয়েছে।
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জামিনের মেয়াদ বাড়ানোর আবেদনটি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল স্বাক্ষর করে সচিবের দপ্তরে পাঠিয়ে দেন।
সরকারের নির্বাহী আদেশে মুক্ত থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দ্বিতীয় দফা ছয় মাস সাজা স্থগিতের মেয়াদ ২৫ মার্চ শেষ হচ্ছে।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে ছিলেন খালেদা জিয়া। গত বছর ২৫ মার্চ খালেদা জিয়াকে ২৫ মাস কারাভোগের পর শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য দণ্ড স্থগিত করে মুক্তি দেয় সরকার। পরে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে আরও ছয় মাসের জন্য দণ্ড স্থগিত করে জামিন দেওয়া হয়।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd