ঢাকা : সোমবার, ১২ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ০৬ মার্চ, ২০২১ ১৮:৩৩:১০
ইংল্যান্ডকে হারিয়ে ভারতের সিরিজ জয়
টাইমওয়াচ রিপোর্ট


 


আহমেদাবাদে চার ম্যাচ সিরিজের শেষ টেস্টে ইংল্যান্ডকে ইনিংস ও ২৫ রানে হারিয়েছে ভারত। ফলে ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিকরা। এই জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও নিশ্চিত করেছে বিরাট কোহলির দল।
মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ২০৫ রানে অল আউট হয় ইংল্যান্ড। রিশাভ পান্টের সেঞ্চুরিতে অল আউট হওয়ার আগে স্কোরবোর্ডে ৩৬৫ রান তোলে ভারত। ফলে ১৬০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জো রুটের দল।
শুরু থেকেই রবিচন্দ্রন অশ্বিন ও আক্সার প্যাটেলের বোলিংয়ের সামনে অসহায় হয়ে পড়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। ৩০ রানে ৪ উইকেট হারানোর পর হালকা প্রতিরোধ গড়েছিলেন ওলি পোপ ও জো রুট। কিন্তু দলীয় ৬৫ রানে দুজনই ফিরলে ইনিংস ব্যবধানে হারের ক্ষণ গুণতে থাকে সফরকারীরা।
এক প্রান্ত আগলে রেখে ৫০ পূরণ করেন ড্যান লরেন্স। শেষ ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হওয়ার সঙ্গে সঙ্গে নিশ্চিত হয় ভারতের জয়। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন জো রুট। পোপ ১৫ ও বেন ফোকস ১৩ রান করেন। আর কেউই দুই অংকের ঘরে রান করতে পারেননি।
ইংল্যান্ডকে মূলত অশ্বিন আর আক্সারই ডুবিয়েছেন। দুজনই শিকার করেছেন ৫টি করে উইকেট।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগামী জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে ভারত। ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড প্রথম ইনিংস : ২০৫/১০ (বেন স্টোকস ৫৫, ড্যান লরেন্স ৪৬, ওলি পোপ ২৯, জনি বেয়ারস্টো ২৮; অক্ষর প্যাটেল ৪/৬৮, রবিচন্দ্রন অশ্বিন ৪/৪৭)
ভারত প্রথম ইনিংস : ৩৬৫/১০ (রিশাভ পান্ত ১০১, ওয়াশিংটন সুন্দর ৯৬, রোহিত শর্মা ৪৯, অক্ষর প্যাটেল ৪৩; বেন স্টোকস ৪/৮৯, জেমস অ্যান্ডারসন ৩/৪৪)
ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস : ১৩৫/১০ (ড্যান লরেন্স ৫০, জো রুট ৩০, ওলি পোপ ১৫; অক্ষর প্যাটেল ৫/৪৮, রবিচন্দ্রন অশ্বিন ৫/৪৭)
ফলাফল : ভারত ইনিংস এবং ২৫ রানে জয়ী।
সিরিজ : চার ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে জয়ী ভারত।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd