ঢাকা : সোমবার, ১২ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১৭:৪২:৫২
সাত কলেজের ৯৬ শিক্ষার্থীকে বহিষ্কার
টাইমওয়াচ রিপোর্ট


 


পরীক্ষায় নকল করার দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের পাঁচ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।
একই অভিযোগে আরও ৯১ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এসব শিক্ষার্থী ১-৩ বছর পরীক্ষা নিতে পারবেন না।
১৮ মার্চ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বহিষ্কৃতদের ব্যাপারে সংশ্লিষ্ট কলেজ ও বিভাগে জানানো হয়েছে। তালিকা প্রকাশের পর থেকে তারা আর আমাদের ছাত্র নন।
প্রক্টর বলেন, গত ২৮ ফেব্রুয়ারি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেটের এক সভায় শৃঙ্খলা পরিষদের সুপারিশ অনুযায়ী তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। বহিষ্কৃত সাত কলেজের শিক্ষার্থীদের তালিকা গত সপ্তাহে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।
স্থায়ী বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ঢাকা কলেজের অনার্স তৃতীয় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রবিউল ইসলাম (পরীক্ষা-২০১৮), ঢাকা কলেজের তৃতীয় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক (পরীক্ষা-২০১৮), ঢাকা কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. আরমান হোসেন (পরীক্ষা-২০১৮), ঢাকা কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ তৌহিদুজ্জামান (পরীক্ষা-২০১৮) এবং কবি নজরুল সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. মমিরুল পারভেজ (পরীক্ষা-২০১৮)।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd