ঢাকা : সোমবার, ১২ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১৮:২৬:০১
করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 


আন্তর্জাতিক বাজারে কোনো বিপদের আশঙ্কা না থাকলে বাংলাদেশ বিপদে পড়বে না বলে মনে করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না।
৩১ মার্চ বুধবার দুপুরে  সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির  ভার্চুয়াল সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, আমরা বিশ্ব অর্থনৈতিক অঙ্গনে একে অন‌্যের সঙ্গে সম্পৃক্ত। ফলে  আমাদের ক্রেতারা কোনোভাবে ক্ষতিগ্রস্ত হলে আমাদেরও কষ্ট হবে। আমাদের আয়ের দুটা সোর্স, একটা অভ্যন্তরীণ বাজার, আরেকটা আন্তর্জাতিক বাজার।
করোনার প্রথম দফায় অভ্যন্তরীণ খাত ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এরপর প্রণোদনা দেওয়া হয়েছে। সেকেন্ড দফায়ও এই খাত ক্ষতিগ্রস্ত হবে কি না, জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, কী পরিমাণ ক্ষতি হচ্ছে, কী পরিমাণ ক্ষতি হবে, তার ওপর বিষয়টি নির্ভর করবে। এটা শুধু আমাদের ওপর নির্ভর করে না, আন্তর্জাতিক মহল যদি বিপদে না পড়ে, তাহলে আমরাও বিপদে পড়বো না। আমরা বিপদটা এক্সচেঞ্জ করতে পারবো।
করোনা সংক্রমণ অনেক বাড়ছে, গত বছরের মতো এই বছরও অফিস-আদালত বন্ধের কোনো পরিকল্পনা আছে কি না, এমন প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার জন্য অন্যতম একটি বিষয় হলো ভ্যাকসিন, ভ্যাকসিনের কাজ চলমান রয়েছে। এখানে কিছু বিষয়কে সামনে রেখে করোনাকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করবে। এরই মাঝে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কিছু নির্দেশনা জানিয়েছেন। সেই নির্দেশনাগুলো পরিপালন করা হবে। সেগুলো পরিপালন করলে করোনা সংক্রমণ কমে আসবে বলেও তিনি মনে করেন।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd