ঢাকা : সোমবার, ১২ এপ্রিল ২০২১

সংবাদ শিরোনাম :

  • লকডাউনেও চলবে বইমেলা          সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর          ৫ থেকে ১১ এপ্রিল সারাদেশে লকডাউন, প্রজ্ঞাপন জারি          করোনা নিয়ন্ত্রণে থাকলে আর্থিক খাতে কোনো ঝুঁকির আশঙ্কা দেখছি না : অর্থমন্ত্রী           বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ৬১ শহীদ
printer
প্রকাশ : ০৫ এপ্রিল, ২০২১ ১১:৪৪:৩৯
পঞ্চমবারের মতো গিনেজ বুকে নাম লেখালেন মাগুরার ফয়সাল
মাগুরা সংবাদদাতা


 


মাত্র ১৮ বছর বয়সেই পঞ্চমবারের মতো ওয়ার্ল্ড গিনেজ বুকে নাম লেখালেন মাগুরার তরুণ মাহমুদুল হাসান ফয়সাল।
৩০ সেকেন্ডে ৬২ বার হাতে ফুটবল ঘুরিয়ে তিনি রেকর্ডটি গড়েন। ওয়ার্ল্ড গিনেজ বুক কর্তৃপক্ষের দেওয়া সনদটি হাতে পেয়েছেন বলে শনিবার জানিয়েছেন ফয়সাল।
বর্তমানে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটে লেখা পড়া করছেন তিনি। সদর উপজেলার হাজিপুর গ্রামের অধিবাসী ফয়সাল এর আগেও চারবার ফুটবল ও বাস্কেটবল বাহুতে ঘুরিয়ে রেকর্ড সৃষ্টি করেন। ৩০ সেকেন্ডে ৬২ বার বাহুতে ফুটবল ঘুরিয়ে সর্বশেষ রেকর্ডটি তিনি করেন গত নভেম্বরে। সেই রেকর্ডের জন্য ওয়ার্ল্ড গিনেজ রেকর্ড বুক তাকে স্বীকৃতি দিয়েছে।  
ফয়সাল জানান, ছোটবেলা থেকেই তার খেলাধুলা তার প্রিয়। ইচ্ছে ছিলো ক্রিকেটার হওয়ার। কিন্ত নানা প্রতিবন্ধকতায় তা আর হতে পারেননি। এরপর শুরু করেন ফুটবল খেলা। খেলতে খেলতেই তিনি ফুটবল নিয়ে নানা এক্সপেরিমেন্ট শুরু করেন। তখনই মাথায় আসে বিভিন্ন কৌশল রপ্ত করে রেকর্ড গড়বার।
তিনি বলেন, আমার নানা, নানিসহ পরিবারের সবাই আমাকে সহযোগিতা করেছেন। আমার স্বপ্ন, এ রকম ২৫টি সার্টিফিকেট নিয়ে সবার সামনে হাজির হওয়া। পুরো বিশ্বের কাছে নিজের গ্রাম, জেলা, সর্বোপরি বাংলাদেশের পতাকাকে তুলে ধরতে কার না ভালো লাগে।
ফয়সালের বাবা সোহেল রানা বলেন, ছোটবেলা থেকেই ফয়সাল খেলাধুলার প্রতি খুবই আগ্রহী। তবে এ রেকর্ডের জন্য সে অক্লান্ত পরিশ্রম করেছে। এমনকি ওর লেখাপড়ারও ক্ষতি হয়েছে খুব। দু’টো সেমিস্টার লস করেছে। তারপরও আমি ওকে উৎসাহিত করেছি। আজ ওর সাফল্যে আমরা খুবই আনন্দিত।
মাগুরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মকবুল হোসেন বলেন, ফয়সালের এ রেকর্ড আমাদের গর্বিত করেছে। ভবিষ্যতে ওকে যে কোনো ধরনের সহযোগিতা দিতে আমরা প্রস্তুত।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd