ঢাকা : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সংবাদ শিরোনাম :

  • ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা          করোনায় আরও ২৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৬২ জন          বঙ্গোপসাগরে লঘুচাপ, নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত          জাতিসংঘ শান্তিরক্ষা মেডেল পেলেন বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্য          অষ্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যে টিফা চুক্তি স্বাক্ষর          অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
printer
প্রকাশ : ২৮ আগস্ট, ২০২১ ১৫:৪৫:৩৭
দীর্ঘ পাঁচ মাস পর জাতীয় চিড়িয়াখানা খুলেছে
স্টাফ রিপোর্টার, ঢাকা

 

করোনাভাইরাসের সংক্রমণরোধে দীর্ঘ প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর দর্শনার্থীদের জন্য রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানা খুলে দেয়া হয়েছে।
২৭ আগস্ট শুক্রবার স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে দর্শনার্থীরা চিড়িয়াখানায় প্রবেশ করতে পারছে।
কর্তৃপক্ষ জানিয়েছে, চিড়িয়াখানার ভেতরে ১২টি স্পটে হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার রাখা রয়েছে। এছাড়া মাস্ক ছাড়া কোনো দর্শনার্থীদের টিকিট দেওয়া হচ্ছে না। এছাড়া এক জায়গায় জটলা না করতে মাইকিং করা হচ্ছে।
চিড়িয়াখানার পরিচালক ডা. মো. আব্দুল লতিফ বলেন, করোনার কারণে চার মাস ২৫ দিন চিড়িয়াখানা বন্ধ রাখা হয়েছিল। তবে এখন থেকে সপ্তাহের রোববার ছাড়া অন্য দিনগুলোতে চিড়িয়াখানা খোলা থাকবে। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীরা এখানে আসতে পারবেন।দীর্ঘ পাঁচ মাস পর জাতীয় চিড়িয়াখানা খুলেছে
তিনি বলেন, সংক্রমণরোধে দর্শনার্থীদের প্রবেশের গেটে তিন ফুট দূরত্বে একটি লাল বৃত্তের মধ্যে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হবে। সবাইকে মাস্ক পরে প্রবেশ করে ভেতরে সামাজিক দূরত্ব বজায় রেখে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ঘোরাফেরা করতে হবে।
করোনা সংক্রমণ বাড়ায় গত ২ এপ্রিল থেকে জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়। ২৬ আগস্ট বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার থেকে মিরপুর ও রংপুর চিড়িয়াখানা খুলে দেওয়ার কথা জানানো হয়।

printer
সর্বশেষ সংবাদ
পর্যটন পাতার আরো খবর

Developed by orangebd