ঢাকা : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সংবাদ শিরোনাম :

  • ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা          করোনায় আরও ২৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৬২ জন          বঙ্গোপসাগরে লঘুচাপ, নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত          জাতিসংঘ শান্তিরক্ষা মেডেল পেলেন বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্য          অষ্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যে টিফা চুক্তি স্বাক্ষর          অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
printer
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০২১ ১৭:০৬:২০
১২-১৭ বছর বয়সীদের টিকা দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমতি চেয়েছি
স্টাফ রিপোর্টার, ঢাকা


 


স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ১২ থেকে ১৭ বছর বয়সীদের করোনার টিকা দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) কাছে অনুমতি চেয়েছে বাংলাদেশ। অনুমতি মিললে এ টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে।
৬ সেপ্টেম্বর সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা, টিকা যাদেরকে দেওয়া সম্ভব সবাইকে দিতে হবে। ১২ থেকে ১৭ বছরের বয়সীদের টিকা দেওয়া হবে। কিন্তু শর্ত আছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন আমাদের পেতে হবে। আমাদের টেকনিক্যাল কমিটির অনুমোদনও পেতে হবে। যার অপেক্ষায় আমরা আছি।
১২ থেকে ১৭ বছর বয়সীদের সংখ্যা অনেক বেশি উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের সে সংখ্যার টিকাও হাতে থাকতে হবে। কাজে সেই টিকার ব্যবস্থা আমরা করছি এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন সাপেক্ষে আমরা এ টিকাগুলো দিতে পারবো।
মন্ত্রী বলেন, ২২টি দেশে ইতিমধ‌্যে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখনও ফর্মালি অনুমোদন দেয়নি, এটা যে যে দেশ দিচ্ছে তারা নিজেদের মতো করে এবং নিজেদের আইন অনুযায়ী দিচ্ছে।

printer
সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য-চিকিৎসা পাতার আরো খবর

Developed by orangebd