ঢাকা : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সংবাদ শিরোনাম :

  • ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা          করোনায় আরও ২৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৬২ জন          বঙ্গোপসাগরে লঘুচাপ, নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত          জাতিসংঘ শান্তিরক্ষা মেডেল পেলেন বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্য          অষ্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যে টিফা চুক্তি স্বাক্ষর          অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
printer
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০২১ ১৪:৩৯:১৬
সেনানিবাসে কর্মব্যস্ত সময় পার করেছেন সেনাবাহিনী প্রধান
স্টাফ রিপোর্টার, ঢাকা


 


সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি -কে ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর ‘মিরপুর হল অব ফেম’ এ অন্তর্ভূক্তিকরণ অনুষ্ঠান ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার আয়োজিত হয়। মিরপুর গ্রাজুয়েট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ শিখরে আরোহণের সম্মাননা হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর ছবি ‘মিরপুর হল অব ফেম’ এ অন্তর্ভূক্ত করা হল। উল্লেখ্য, সেনাপ্রধান জেনারেল এস এম  শফিউদ্দিন আহমেদ ১৯৯৮-১৯৯৯ সালে ২৩তম আর্মি স্টাফ কোর্সে অংশগ্রহণ করেন এবং সম্মানসূচক ‘পিএসসি’ উপাধি ও ডিফেন্স স্ট্যাডিজ এর উপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। অনুষ্ঠান শেষে তিনি ডিএসিএসসি এর অনুষদ এবং প্রাক্তন গ্ৰাজুয়েটগণের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন।
ডিএসসিএসসি এর আনুষ্ঠানিকতা শেষে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এদিন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর অধীনে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ হতে পিএইচডি ডিগ্রি এর সনদপত্র গ্রহণ করেন। উল্লেখ্য, গত ২৮ আগস্ট ২০২১ তারিখ তিনি পিএইচডি ডিফেন্স সম্পন্ন করেন। গত ৬ সেপ্টেম্বর ২০২১ তারিখ বিইউপি একাডেমিক কাউন্সিল কর্তৃক তাঁর পিএইচডি ডিগ্রি সুপারিশকৃত হয় এবং ০৮ সেপ্টেম্বর ২০২১ সিন্ডিকেট কর্তৃক তা অনুমোদিত হয়।
দুপুরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার (Earl R. Miller) সেনাসদরে সেনাপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তাঁরা পারস্পারিক কুশল বিনিময় করেন এবং দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
বিকালে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে 'মুজিববর্ষ ট্রাষ্ট ব্যাংক ওপেন গলফ টুর্নামেন্ট-২০২১' এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনাপ্রধান। চার দিনব্যাপি এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রফেশনাল গলফারস্ এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ গলফ্ ফেডারেশন এর অধীন মোট ৭১ জন পেশাদার ও ৭ জন এ্যামেচার গলফার অংশগ্রহণ করেন। মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত এই টুর্নামেন্টে পেশাদার বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন গলফার মোঃ জাকিরুজ্জামান জাকির এবং এ্যামেচার বিভাগে শ্রেষ্ঠ হওয়ার কৃতিত্ব অর্জন করেন গলফার মোঃ আব্দুল কাদের।
 

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd