ঢাকা : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সংবাদ শিরোনাম :

  • ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা          করোনায় আরও ২৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৬২ জন          বঙ্গোপসাগরে লঘুচাপ, নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত          জাতিসংঘ শান্তিরক্ষা মেডেল পেলেন বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্য          অষ্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যে টিফা চুক্তি স্বাক্ষর          অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
printer
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩১:১৩
ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের পদচারণায় মুখর স্কুল-কলেজ
স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও


 


সারা দেশের মত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যবিধি মেনে প্রায় দেড় বছর পর আবার শ্রেণি কক্ষে ফিরল শিক্ষার্থীরা। শুরু হল পাঠদান। স্বাস্থবিধি মেনে ক্লাস পরিচালনা ও শিক্ষার্থীদের নিরাপদে রাখতে নানা উদ্যোগ নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।
জেলা শিক্ষা অফিস কার্যালয় থেকে জানা যায়, গতকাল রোববার স্বাস্থ্যবিধি মেনে জেলার ৯ শতাধিক প্রাথমিক স্কুল এবং ৬২৩টি মাধ্যমিক স্কুল, মাদ্রাসা ও কলেজ খোলা হয়েছে। স্কুল-কলেজ খোলার বিষয়টি পরিদর্শন করেন জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা।
বিভিন্ন স্কুলের শিক্ষাথীরা জানায়, দীর্ঘ ১৭ মাস পর স্কুলে ফিরতে পেয়ে তারা আনন্দিত। যদিও ভার্চুয়াল ভাবে ক্লাস হয়েছে তবুও শিক্ষক ও সহপাঠিদের সংস্পর্শে আসতে পেরে উচ্ছ্সিত। অন্যদিকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে অভিভাববকদের পাশাপাশি শিক্ষার্থীদের সচেতন থাকার আহবান জানান শিক্ষকরা।  
অভিভাবকেরা জানান, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় ঘরে থেকে পড়াশোনায় কিছুটা অমনোযোগী ছিলেন তাঁদের সন্তানরা। স্কুল খোলায় তাদের সন্তানেরা আবারও লেখাপড়ায় আগ্রহী হয়ে উঠছেন। তবে করোনা পরিস্থিতি এখনও পুরোপুরি নিয়ন্ত্রণ না হওয়ায় কিছুটা হলেও তারা শঙ্কিত বলে জানান। জেলা শিক্ষা অফিসার কর্মকর্তা খন্দকার আলাউদ্দিন আল আজাদ বলেন, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় শিক্ষার্থীরা স্কুল খোলার বিষয়ে উদগ্রীব হয়ে ছিল। অবশেষে শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে স্কুলে ক্লাশ শুরু করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসবে এবং শিক্ষাগ্রহণ করবে।

printer
সর্বশেষ সংবাদ
শিশু-কিশোর পাতার আরো খবর

Developed by orangebd