ঢাকা : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সংবাদ শিরোনাম :

  • ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা          করোনায় আরও ২৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৬২ জন          বঙ্গোপসাগরে লঘুচাপ, নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত          জাতিসংঘ শান্তিরক্ষা মেডেল পেলেন বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্য          অষ্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যে টিফা চুক্তি স্বাক্ষর          অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
printer
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৭:০৯:৪৬
ই পাসপোর্ট পাচ্ছেন গ্রিসের বাংলাদেশিরা
স্টাফ রিপোর্টার, ঢাকা


 


গ্রিসের এথেন্সে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
১৩ সেপ্টেম্বর সোমবারই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মোতাবেক মুজিববর্ষে ই-পাসপোর্ট সাধারণ জনগণের হাতে তুলে দেওয়া হয়েছে।
তিনি জানান, বাংলাদেশের সব পাসপোর্ট অফিস থেকে এখন ই পাসপোর্ট ইস্যু করা হচ্ছে। এ পর্যন্ত ১০ লাখ ৬২ হাজার 'ই পাসপোর্ট' দেওয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৫ সেপ্টেম্বর প্রথম বৈদেশিক মিশন হিসেবে জার্মানির বার্লিনে 'ই পাসপোর্ট' কার্যক্রম উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
গ্রিসে এথেন্স থেকে দূরে বসবাসকারী প্রবাসীরা যেন সহজে পাসপোর্টের আবেদন করতে পারে সেজন্য 'ই পাসপোর্ট' আবেদনের যন্ত্রপাতিসহ একটি মোবাইল ইউনিট রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
উদ্বোধন শেষে মন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন।
অনুষ্ঠানে পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী, গ্রিসে বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

printer
সর্বশেষ সংবাদ
প্রবাস-জীবন পাতার আরো খবর

Developed by orangebd